Viral video

কার আদলে সিম্বা, বাস্তবের সেই সিংহশাবককে চেনেন?

ডালাস চিড়িয়াখানার যে সিংহ শাবককে সামনে রেখে পর্দায় সিম্বাকে আঁকার কাজ শুরু হয়েছিল তার নাম ‘বাহাতি’। তখন তার বয়স ছিল মাত্র এক মাস।

Advertisement

সংবাদ সংস্থা

ডালাস, মার্কিন যুক্তরাষ্ট্র শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৯ ১৮:১০
Share:

সিম্বা। ছবি-এপি।

সিম্বাকে দেখে এলেন? না পরিকল্পনা করছেন এই সপ্তাহের শেষে বাড়ির বাচ্চাদের সঙ্গে সিম্বার পরিচয় করিয়ে দেবেন? তবে তার আগে চিনে নিন বাস্তবের সেই সিম্বাকে, যাকে দেখে অ্যানিমেটররা পর্দার সিম্বাকে এত সুন্দর করে পর্দায় ফুটিয়ে তুলেছেন। তার ‘বাড়ি’ মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাস চিড়িয়াখানায়।

Advertisement

ডালাস চিড়িয়াখানার যে সিংহ শাবককে সামনে রেখে পর্দায় সিম্বাকে আঁকার কাজ শুরু হয়েছিল তার নাম ‘বাহাতি’। তখন তার বয়স ছিল মাত্র এক মাস।

‘দ্য লায়ন কিং’ মুক্তির দিনই ডালাস চিড়িয়াখানার ফেসবুক পেজে একটি ১৩ সেকেন্ডের ভিডিয়ো প্রকাশ করা হয়। ভিডিয়োর শিরোনাম দেওয়া হয়েছে ‘বাহাতি না সিম্বা?’ছোট্ট এই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, একটি সিংহ শাবক মাথা ঘোরাচ্ছে, গর্জন করার চেষ্টা করছে। এই সবই ফুটে উঠেছে অ্যানিমেটেট সিম্বার মধ্যে। তাই পর্দাতে আপনি বার বার মিল খুঁজে পাবেন বাহাতির সঙ্গে সিম্বার।

Advertisement

ভিডিয়োটি প্রকাশ পাওয়া মাত্রই তা সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয় হয়ে দাঁড়ায়। পর্দার সিম্বার মতোই ভালবাসা পাচ্ছে বাহাতি। ইতিমধ্যেই ডালাস চিড়িয়াখার তরফে প্রকাশিত ভিডিয়োটি ৫৩ হাজারের বেশি বার দেখা হয়েছে।

আরও পড়ুন : সাদা ডলফিন দেখেছেন? নিউজিল্যান্ডে ক্যামেরায় ধরা পড়ল বিরল এই প্রাণী

আরও পড়ুন : মুখ ফুলে যাওয়ায় মহিলাকে উঠতে দেওয়া হল না বিমানে!

ভিডিয়োটির সঙ্গে পোস্টে লেখা হয়েছে, যখন দ্য লায়ন কিং তৈরির জন্য ভিডিয়ো তুলে ডিজনিকে দেওয়া হয়। তখন বাহাতির বয়স ছিল মাত্র এক মাস। সেই সময় বাহাতি কী ভাবে টলমল পায়ে হাঁটত, তার মুখ থেকে কী ভাবে দুধের ফোঁটা ঝরে পড়ছে, সব কিছু ক্যামেরাবন্দি করে পাঠানো হয় ডিজনিকে। এই ভিডিয়ো দেখে ডিজনির অ্যানিমেটররা সিম্বাকে ফুটিয়ে তুলেছেন।

ভাবছেন এখন বাহাতির বয়স কত? চিড়িয়াখানার তরফে জানানো হয়েছে, সেদিনের সেই ছোট্ট বাহাতি আজ পরিণত সিংহ, বয়স দু’ বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন