Sholay

বিস্কুটের পুরনো বিজ্ঞাপন ফেরাল ‘শোলে’র গব্বরের স্মৃতি!

বিস্কুটের সেই পুরনো বিজ্ঞাপনের ভিডিয়োই সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ফের জাগিয়ে তুলল ‘শোলে’র স্মৃতি। 

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৯ ১৭:১২
Share:

শোলে ছবিতে গব্বর সিংহ। ছবি টুইটার থেকে সংগৃহীত।

গব্বর সিংহের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে আছে ‘শোলে’ ছবিটির নাম। ১৯৭৫-এর এই ছবির সংলাপ আজও লোকের মুখে মুখে ঘোরে। সেই ছবিতে গব্বর সিংহের ভূমিকায় অভিনয় করেছিলেন আমজাদ খান। ‘শোলে’ হিট হওয়ার পর সে সময় একটি বিখ্যাত বিস্কুট সংস্থার বিজ্ঞাপনও করেছিলেন তিনি। বিস্কুটের সেই পুরনো বিজ্ঞাপনের ভিডিয়োই সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ফের জাগিয়ে তুলল ‘শোলে’র স্মৃতি।

Advertisement

ভাইরাল হওয়া সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, ‘শোলে’ ছবিতে গব্বরের ডেরার দৃশ্য। সেখানে গব্বর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তাঁর সঙ্গী কালিয়াকে বলছে, ‘গাঁও সে মেরে লিয়ে ক্যায়া লায়া রে?’ তখন কালিয়া গব্বরকে কিছু বিস্কুট দেয়। কিন্তু তা দেখেই গব্বর রেগে যায় গব্বর। শূন্যে গুলি চালিয়ে চেঁচিয়ে বলে ওঠে, ‘ম্যাইনে হাজার বার কাহা হ্যায় কি মুঝে আসলি চিজ চাহিয়ে।’

এর পরই গব্বরকে দেওয়া হয় ব্রিটানিয়া কোম্পানির গ্লুকোজ-ডি বিস্কুটের প্যাকেট। আর তা দেখেই সন্তুষ্ট হন দুর্ধর্ষ এই ডাকু। আনন্দে বলে ওঠেন, ‘আব আয়েঙ্গে মজা।’

Advertisement

এই ভিডিয়ো গত শনিবার পোস্ট করা হয়েছে ‘বলিউডডিরেক্ট’ নামের টুইটার হ্যান্ডল থেকে। তার পরই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। আর এই ভিডিয়ো দেখে নেটিজেনরা শুরু করেছেন ‘শোলে’ নিয়ে তাঁদের স্মৃতি রোমন্থন।

আরও পড়ুন: মোহময়ী পোশাকে দ্বীপের মধ্যে একা নেচে উষ্ণতা ছড়ালেন এই বলি অভিনেত্রী!

আরও পড়ুন: গণপতিকে ‘ভুল’ আরতি করে নেটিজেনদের আক্রমণের মুখে সলমন খান!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন