The vaccine war

‘মাথা ঘুরে গিয়েছে...’ মুক্তির আগেই বিবেকের ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ দেখে মাধবনের প্রতিক্রিয়া

এখনও ভারতে মুক্তি পায়নি বিবেকের ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ ছবিটি। তার আগে আমেরিকায় গিয়ে ছবিটি দেখে কী বললেন অভিনেতা মাধবন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৫:২৬
Share:

(বাঁ দিকে) বিবেক অগ্নিহোত্রী। আর.মাধবন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

গত বছর মুক্তি পায় বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ছবি ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’। দেশ জুড়ে বিতর্ক হয়েছে এই ছবিকে ঘিরে। তবু ব্যবসায়িক সাফল্য পেয়েছেন বিবেক। এ বার নতুন করে চর্চার কেন্দ্রে তিনি। সৌজন্যে, তাঁর পরবর্তী ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। ইতিমধ্যেই এই ছবির বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে আমেরিকায়। সেখানেই ছবিটি দেখে ফেললেন অভিনেতা আর.মাধবন। বিবেকের এই ছবি দেখে সর্বপ্রথম প্রতিক্রিয়া দিলেন অভিনেতা। ছবি দেখে কেঁদে ফেলেছেন মাধবন।

Advertisement

বিবেকের এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করছেন নানা পটেকর। ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’-এর পরে বিবেকের সঙ্গে ফের জুটি বেঁধেছেন অনুপম খের। এ ছাড়াও রয়েছে পল্লবী যোশী ও রাইমা সেন। অতিমারির প্রেক্ষাপটে বানানো বিবেকের এই ছবি ভারতে মুক্তি পেতে চলেছে সেপ্টেম্বর মাসে। কিন্তু তাঁর আগেই বিদেশের দর্শক দেখে ফেলেলেন এই ছবি। বিবেকের ছবির প্রশংসায় পঞ্চমুখ মাধবন।

তাঁর কথায়, আমার মাথা ঘুরে গিয়েছে বিবেকের ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ ছবিটা দেখে। এই ছবি ভারতীয় বিজ্ঞানীদের অসামান্য আত্মত্যাগের কাহিনি তুলে ধরেছে। অনবদ্য চিত্রনাট্য। বিবেক তাঁর এই ছবির জন্য প্রশংসা, হাততালি, কান্না সব কিছুরই যোগ্য।

Advertisement

শেষে মাধবনের সংযোজন, ‘‘আপনাদের পুরো টিমকে অনেক শুভেচ্ছা, ভারতের বিজ্ঞানীদের প্রতি আমরা কৃতজ্ঞ। আমি বলব সিনেমাহলে গিয়ে ছবিটা দেখুন, সঙ্গে অবশ্যই নিজের বাড়ির গৃহকর্ত্রীকে নিয়ে যাবেন। এ ছাড়াও অতিমারির সময় যে সব বাড়ির পরিচারক-পরিচারিকা সাহায্য করছেন তাঁদেরও নিয়ে যেতে ভুলবেন না।’’

আমেরিকার বিভিন্ন শহরে দেখানোর পর ২৮ সেপ্টেম্বর ভারতে মুক্তি পেতে চলেছে এই ছবি। বিবেকের আগের ছবি ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ মুক্তির পর থেকেই দেশে হইহই কাণ্ড। এ বার এই ছবির ক্ষেত্রে কেমন হয় দর্শকদের প্রতিক্রিয়া, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন