Rani Mukerji on Aditya Chopra's Divorce

রানিই কি আদিত্যের প্রথম বিয়ে ভেঙে যাওয়ার কারণ? নিন্দার আবহে মুখ খোলেন ‘মিসেস চ্যাটার্জি’

গুজব রটেছিল, রানির জন্যেই নাকি সম্পর্ক ভেঙেছিল আদিত্য আর পায়েল খন্নার। রানিকে বিয়ে করার আগে আদিত্য আট বছর বিবাহিত সম্পর্কে ছিলেন পায়েলের সঙ্গে। কী ভাবে প্রেম হল রানি-আদিত্যের?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৭:২৬
Share:

আদিত্যের সঙ্গে রানির সম্পর্কের রসায়ন কেমন, তা নিয়ে কৌতূহলের শেষ নেই সাধারণের। — ফাইল চিত্র।

ব্যক্তিগত জীবন আড়ালেই রাখতে পছন্দ করেন বলিউড অভিনেত্রী রানি মুখোপাধ্যায়। তবে রানি অভিনীত ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির বিশ্বজোড়া সাফল্যের পর আবার চর্চায় অভিনেত্রীর ব্যক্তিজীবন। বলিউডের নামজাদা পরিচালক তথা প্রযোজক আদিত্য চোপড়ার সঙ্গে ২০১৪ সালের ২১ এপ্রিল বিবাহবন্ধনে আবদ্ধ হন রানি। তার পর থেকে খুব বেশি ছবি করেননি অভিনেত্রী। ‘মর্দানি ২’-এর পর লম্বা বিরতি নিয়ে আবার ফিরলেন অসীমা ছিব্বড় পরিচালিত ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’তে।

Advertisement

এত রাখঢাকের কারণ কি রানির দাম্পত্যের জটিলতা? আদিত্যের সঙ্গে রানির সম্পর্কের রসায়ন কেমন, তা নিয়ে কৌতূহলের শেষ নেই সাধারণের।

গুজব রটেছিল, রানির জন্যেই নাকি সম্পর্ক ভেঙেছিল আদিত্য আর পায়েল খন্নার। রানিকে বিয়ে করার আগে আদিত্য আট বছর বিবাহিত সম্পর্কে ছিলেন পায়েলের সঙ্গে।

Advertisement

তাঁদের সম্পর্ক নিয়ে নানা রটনার মধ্যে মুখ খুলেছিলেন ‘কুছ কুছ হোতা হ্যায়’ অভিনেত্রী। বলেছিলেন, “আমি সেই সময় থেকে আদিত্যকে চিনি যখন ও আমার প্রযোজক ছিল না। আমি ওর সঙ্গে কাজ করিনি তখন। প্রোডিউসারের সঙ্গে ‘ডেট’- এ যাওয়ার মতো মানসিকতা আমার নয়। তা ছাড়া, আমার শেষ তিনটি ছবির প্রযোজক আদিত্য নয়।”

ছবি নিয়ে একটি বৈঠকে প্রথম দেখা হয়েছিল দু’জনের। রানির প্রথম হিন্দি ছবি ‘রাজা কি আয়েগি বরাত’-এ তাঁর পারফরম্যান্স দেখে ভাষা হারিয়েছিলেন আদিত্য। কর্ণ জোহর যখন ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির জন্য নতুন মুখ খুঁজছেন, রানির নাম প্রস্তাব করেছিলেন আদিত্য। ছবিটি ইতিহাস তৈরি করে, গড়ে ওঠে রানি-আদিত্য-কর্ণের বন্ধুত্ব। তবে প্রথম দেখায় আদিত্যকে ‘হাই’ পর্যন্ত বলেননি রানি। চিনতেই পারেননি তাঁকে।

পায়েলের সঙ্গে আদিত্যর বিয়ে হয়েছিল ২০০১ সালে। পায়েল ছিলেন অন্দরসজ্জাশিল্পী। ‘যশ রাজ স্টুডিয়ো’-র সাজসজ্জা বিষয়েও তিনি সাহায্য করতেন। কিন্তু আদিত্যর সঙ্গে বিয়ে টেকেনি তাঁর ।

রানি-আদিত্যর পারস্পরিক সম্পর্কও এগোচ্ছিল এমন সময়ে, যখন দু’জনেই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছিলেন । ধীরে ধীরে রানি চোপড়া পরিবারেও ঘনিষ্ঠ হয়ে ওঠেন। তাঁদের নানা পারিবারিক অনুষ্ঠানেও দেখা যায় রানিকে।

যদিও পায়েলের সঙ্গে সম্পর্কচ্ছেদের ঠিক পর পরই আদিত্য রানিকে ডেট করতে শুরু করেন বলে সাধারণের কাছে তাঁর ভিলেনের ভাবমূর্তি তৈরি হয়, পায়েল- আদিত্যর ঘর ভাঙার জন্য রানিকেই দায়ী করতে থাকেন অনেকে।

২০১৫ সালে তাঁদের কন্যাসন্তান আদিরা আসে পৃথিবীতে। তাঁকেও স্পটলাইট থেকে দূরেই রেখেছেন তারকাজুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন