Beauty And The Beast

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল নতুন ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’-এর ট্রেলার

রূপকথার বইয়ের পাতা থেকে বড় পর্দায় এই দুর্লভ প্রেম কাহিনি সচল, জীবন্ত হয়েছিল আগেই, ১৯৯১ সালে। একেবারে কমিক বইয়ের আঁকা ছবির চেহারায়। তার পর পেরিয়ে গিয়েছে দীর্ঘ ২৫ বছর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৬ ০৯:৩৯
Share:

রূপকথার বইয়ের পাতা থেকে বড় পর্দায় এই দুর্লভ প্রেম কাহিনি সচল, জীবন্ত হয়েছিল আগেই, ১৯৯১ সালে। একেবারে কমিক বইয়ের আঁকা ছবির চেহারায়। তার পর পেরিয়ে গিয়েছে দীর্ঘ ২৫ বছর। আর ২৫ বছর পেরিয়ে ডিজনির হাত ধরে ফের বড় পর্দায় ফিরছে ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’। কিন্তু এ বার আরও উন্নতমানের গ্রাফিক্স, অ্যানিমেশন আর বাস্তব চরিত্রের উপস্থিতির মিশেলে, অনেকটা সাম্প্রতিক কালের সাড়া জাগানো ‘দ্য জঙ্গল বুক’ ছবিটির মতো। সদ্য মুক্তি পেয়েছে ছবিটির ট্রেলার যা দেখার পর থেকে তোলপাড় শুরু হয়ে গিয়েছে সারা বিশ্বে। কারণ, এখানে বাস্তব আর কল্পনা মিলেমিশে একাকার হয়ে গিয়েছে। ছরিব সুন্দরী মেয়েটি (গল্পের বিউটি) আদপে মানুষ, যেখানে গ্রাফিক্স বা অ্যানিমেশনের কোনও কারসাজি নেই। অন্যদিকে গল্পের বিস্ট বা অভিশপ্ত পশুমানবটি অসাধারণ গ্রাফিক্স আর অ্যানিমেশনের দৌলতে একেবারে জীবন্ত হয়ে উঠেছে বড় পর্দায়।

Advertisement

নতুন এই ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’-এর গল্প মোটামুটি রূপকথাকে অনুসরণ করেই এগিয়েছে। ছবির গল্প অনুযায়ী, মেয়ের জন্য একটি দুর্লভ ফুল সংগ্রহ করতে যান এক বৃদ্ধ। যা শুধুমাত্র ওই পশুমানবের দুর্গের বাগানেই ফোটে। সেই ফুল তুলতে গিয়ে ধরা পড়ে যান তিনি। পশুমানব তাঁকে বন্দি করে রাখে কারাগারে। বাবাকে ছাড়াতে এসে মেয়েও (গল্পের নায়িকা) স্বেচ্ছায় বন্দি হয় সেই দুর্গে। তার পর...গল্পটা অনেকেই পড়েছেন, অনেকেই দেখেছেন ১৯৯১ সালের ছবিটিতে। যাঁরা দেখেননি তাঁদের আপাতত অপেক্ষা করতে হবে আগামী ১৭ মার্চ, ২০১৭ পর্যন্ত। কারণ, ওই দিন মুক্তি পাবে ছবিটি। আপাতত সকলের জন্য রইল ছবিটির সদ্য মুক্তি পাওয়া ট্রেলার ভিডিওটি। যা দেখে মাত্র দু’ মিনিটে কল্পনায় আচ্ছন্ন হবেন অনেকেই।

দেখুন ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’-এর ট্রেলার:

Advertisement

আরও পড়ুন: 'বাঘি'র বাদ পড়া দৃশ্য শেয়ার করলেন টাইগার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন