Bollywood

পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় নৌ সেনার ঐতিহাসিক জয় দেখুন ‘দি গাজি অ্যাটাক’-এ

১৯৭১ সালের মার্চে ভারতীয় সেনা এবং মুক্তিযোদ্ধাদের হাত ধরে পাকিস্তানের কব্জা থেকে মুক্ত হয়ে স্বাধীন বাংলাদেশের সৃষ্টি হয়েছিল। ভারতের কাছে এই হার মেনে নিতে পারেনি পাকিস্তান। পাল্টা হামলা চালাতে অত্যাধুনিক ক্ষমতা সম্পন্ন যুদ্ধজাহাজ ‘পিএনএস গাজি’কে পাঠায় পাক নৌ সেনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০১৭ ১১:৩০
Share:

১৯৭১ সালের মার্চে ভারতীয় সেনা এবং মুক্তিযোদ্ধাদের হাত ধরে পাকিস্তানের কব্জা থেকে মুক্ত হয়ে স্বাধীন বাংলাদেশের সৃষ্টি হয়েছিল। ভারতের কাছে এই হার মেনে নিতে পারেনি পাকিস্তান। পাল্টা হামলা চালাতে অত্যাধুনিক ক্ষমতা সম্পন্ন যুদ্ধজাহাজ ‘পিএনএস গাজি’কে পাঠায় পাক নৌ সেনা। হামলা ঠেকাতে আসরে নামে ভারতের প্রথম উচ্চ ক্ষমতা সম্পন্ন রণতরী ‘আইএনএস বিক্রান্ত’। দু’দেশই পাঠায় ডুবোজাহাজ। সমুদ্রের জলের নীচে সেই যুদ্ধে জয় হয়েছিল ‘আইএনএস বিক্রান্ত’-এর। ভারতীয় সেনা বাহিনীর কাছে আরও একবার পরাজিত হয় পাকিস্তান।

Advertisement

এই ঐতিহাসিক ঘটনা এ বার উঠে এল পরিচালক সংকল্প রেড্ডির ছবি ‘দি গাজি অ্যাটাক’-এ। ছবিটি হিন্দি ও তেলুগু ভাষায় তৈরি হয়েছে। হিন্দি ছবিটির ডিস্ট্রিবিউশনের দায়িত্বে রয়েছে কর্ণ জোহরের ধর্মা প্রোডাকশন্‌স। ছবির মুখ্য ভূমিকায় রয়েছেন কে কে মেনন, রাণা দগ্গুবতি, তাপসী পন্নু, অতুল কুলকার্নি এবং সদ্য প্রয়াত অভিনেতা ওম পুরি। ঐতিহাসিক ঘটনা অবলম্বনে নির্মিত টানটান উত্তেজনায় ভরা এই ছবিটি মুক্তি পাচ্ছে ১৭ ফেব্রুয়ারি। কিন্তু তার আগেই সদ্য মুক্তি পাওয়া এই ছবির ট্রেলার সাড়া ফেলে দিয়েছে দর্শক এবং ফিল্ম সমালোচকদের মনে। আসুন দেখে নেওয়া যাক ‘দি গাজি অ্যাটাক’ ছবির কয়েক ঝলক।

Advertisement

দেখুন ভিডিও:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন