Entertainment News

‘ব্যোমকেশ গোত্র’ অরিন্দমের পুজোর উপহার

পুজোয় যদি বড়পর্দায় ব্যোমকেশের গোয়েন্দাগিরি দেখার সুযোগ মেলে, তা বোধহয় বাঙালির নস্ট্যালজিয়াকে কয়েকগুণ বাড়িয়ে দেয়। সেই সুযোগই এ বার করে দিচ্ছেন পরিচালক অরিন্দম শীল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৮ ১৮:০৮
Share:

পর্দার ব্যোমকেশ এবং সত্যবতী। ছবি: ইউটিউবের সৌজন্যে।

পুজো আসছে। অপেক্ষা বাড়ছে। অনেক কিছুর মতোই সে তালিকায় রয়েছে বাংলা ছবিও। আর এই তালিকায় গোয়েন্দা থাকবে না, তাও আবার হয় নাকি?

Advertisement

পুজোয় যদি বড়পর্দায় ব্যোমকেশের গোয়েন্দাগিরি দেখার সুযোগ মেলে, তা বোধহয় বাঙালির নস্ট্যালজিয়াকে কয়েকগুণ বাড়িয়ে দেয়। সেই সুযোগই এ বার করে দিচ্ছেন পরিচালক অরিন্দম শীল। তাঁর নতুন ছবি ‘ব্যোমকেশ গোত্র’ এ বার পুজোর উপহার। সদ্য মুক্তি পেল এই ছবির টিজার।

শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ‘রক্তের দাগ’ গল্প অবলম্বনে এই ছবির চিত্রনাট্য সাজিয়েছেন অরিন্দম। কলকাতার বদলে গল্পের প্রেক্ষাপট মুসৌরি। আসলে গল্প অনুযায়ী, স্বাধীনতা পরবর্তী কলকাতার পুনর্নির্মাণ বিভিন্ন কারণে সমস্যার ছিল। আর মুসৌরির গায়ে এখনও ব্রিটিশ স্থাপত্যের গন্ধ রয়েছে। সে কারণেই মুসৌরিকে বেছে নিয়েছিলেন পরিচালক।

Advertisement

আরও পড়ুন, প্রথম চুমু... মুখ খুললেন শ্রীলেখা

ব্যোমকেশ-সত্যবতীর চরিত্রে অভিনয় করেছেন সেই চেনা জুটি। আবির চট্টোপাধ্যায় এবং সোহিনী সরকার। তবে অজিতের চরিত্রে বদল এসেছে। এর আগে অরিন্দমের ব্যোমকেশে অজিতের চরিত্রে ঋত্বিক চক্রবর্তীকে দেখা গেলেও এ বার অভিনয় করেছেন রাহুল বন্দ্যোপাধ্যায়। এ ছাড়াও অর্জুন চক্রবর্তী, অঞ্জন দত্ত, প্রিয়ঙ্কা সরকারের মতো শিল্পীর অভিনয় দেখার সুযোগ মিলবে এই ছবিতে। অভিনয় করেছেন পরিচালক স্বয়ং। টিজার দেখার পরই ছবিটি নিয়ে প্রত্যাশার পারদ চড়ছে দর্শক মহলে।

(মুভি ট্রেলার থেকে টাটকা মুভি রিভিউ - রুপোলি পর্দার সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন