Entertainment News

অমিতাভ-আমির দ্বৈরথ, মুক্তি পেল ‘ঠগস অব হিন্দোস্তান’-এর ট্রেলার

কে এই আজাদ? আপনি এঁর দেখা পাবেন বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত ‘ঠগস অব হিন্দোস্তান’-এ। আজাদ অর্থাত্ অমিতাভ বচ্চন। আর তাকে শায়েস্তা করতেই ফিরাঙ্গি মল্লাহকে নিয়ে আসবে ইংরেজরা। তার পর?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৮ ১২:৪০
Share:

‘ঠগস অব হিন্দোস্তান’-এ আমির এবং অমিতাভ।

ইংরেজ ভারতে এসেছিল ব্যবসা করতে। কিন্তু সেই ফাঁকে রাজত্ব শুরু করেছিল। যা চলেছিল পরবর্তী ২০০ বছর। ইংরেজ রাজত্ব মেনে নিতে পারেননি অনেকেই। তেমনই একজন আজাদ।

Advertisement

কে এই আজাদ? আপনি এঁর দেখা পাবেন বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত ‘ঠগস অব হিন্দোস্তান’-এ। আজাদ অর্থাত্ অমিতাভ বচ্চন। আর তাকে শায়েস্তা করতেই ফিরাঙ্গি মল্লাহকে (আমির খান) নিয়ে আসবে ইংরেজরা। তার পর? উত্তর মিলবে আগামী ৮ নভেম্বর। কারণ সে দিনই মুক্তি পাবে আদিত্য চোপড়া প্রযোজিত বহু প্রতীক্ষিত এই ছবি। যেখানে প্রথমবার স্ক্রিন শেয়ার করছেন অমিতাভ এবং আমির। বৃহস্পতিবার মুক্তি পেল এই ছবির ট্রেলার।

‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর সঙ্গে এই ছবির চরিত্রদের লুকের বহু মিল নিয়ে নয়া চর্চা শুরু হয়েছে ইন্ডাস্ট্রিতে। ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর বিখ্যাত চরিত্র ‘জ্যাক স্প্যারো’। সেই চরিত্রে অভিনয় করেছিলেন জনি ডেপ। ‘ঠগস অব হিন্দোস্তান’-এ আমিরের লুক দেখে অনেকে বলছেন, তিনিই নাকি এই ছবির জ্যাক স্প্যারো! জনি এবং আমিরের ছবি পাশাপাশি দিয়ে সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ লিখছেন, ‘বিগ বাজেট জ্যাক স্প্যারো’ এবং ‘গরীবের জ্যাক স্প্যারো’। আবার কারও মতে, এই ছবিটা নিয়ে অনেক উৎসাহ ছিল। কিন্তু যে কোনও শিশুও এই দুটো ছবির মিল বুঝতে পারবে। ফলে আমিরের ছবি নিয়ে আর কোনও আগ্রহ নেইবলেও মনে করছে সোশ্যাল মিডিয়ার একটা বড় অংশ।

Advertisement

আরও পড়ুন, দিতিপ্রিয়াই কি এ বার দুর্গা? অভিনেত্রী বললেন…

আমির নিজে সোশ্যাল মিডিয়ায় লুক শেয়ার করে লিখেছেন, ‘‘এটাই আমি। ফিরাঙ্গি মল্লাহ। আমার থেকে ভাল মানুষ আর পাবেন না আপনি। সততা আমার দ্বিতীয় নাম। আর নিজের কাজের প্রতি বিশ্বস্ত থাকাই আমার লক্ষ্য।’’

জানা গিয়েছে ১৮৩৯-এ প্রকাশিত ফিলিপ ম্যাডোসের লেখা বই ‘কনফেশনস্ অফ আ থাগ’ অবলম্বনে লেখা হয়েছে ছবির চিত্রনাট্য। আমিরের চরিত্রটি অ্যান্টাগনিস্ট। এ ছাড়াও ক্যাটরিনা কইফ, ফতিমা সানা শেখের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি।

(মুভি ট্রেলার থেকে টাটকা মুভি রিভিউ - রুপোলি পর্দার সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন