Coronavirus in West Bengal

ইউটিউব চ্যানেল খুলছেন চৈতী এবং অমর্ত্য

কোয়রান্টিনে থেকে লকডাউনের শূন্য রাস্তাঘাট, চেনা শহরের অচেনা রূপ নিয়ে গান বেঁধেছেন চৈতী ঘোষালের ছেলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২০ ০০:৩৮
Share:

অমর্ত্য-চৈতী

লকডাউন ঘোষণার দিন কয়েক আগেই পুণে থেকে কলকাতায় ফিরেছেন টলিউডের নবীন অভিনেতা অমর্ত্য রায়। তাঁর নিজস্ব গান-বাজনার জগৎ রয়েছে। কোয়রান্টিনে থেকে লকডাউনের শূন্য রাস্তাঘাট, চেনা শহরের অচেনা রূপ নিয়ে গান বেঁধেছেন চৈতী ঘোষালের ছেলে। এই প্রথম বার বাংলায় গান লিখেছেন তিনি। যেখানে সুর ও কণ্ঠ তাঁরই। ‘আমি না তুমি’ এই গানটি দিয়েই আজ, চৈতী ঘোষাল ও অমর্ত্য রায়ের ইউটিউব চ্যানেল লঞ্চ হচ্ছে। অমর্ত্যের গানের মধ্য দিয়ে নিজেদের বার্তা পৌঁছে দিয়েছেন সুদীপ্তা চক্রবর্তী, দেবলীনা দত্ত, নাট্যশিল্পী দেবেশ চট্টোপাধ্যায়, অবসরপ্রাপ্ত নার্স গীতা দে, যিনি করোনা মোকাবিলায় নিরন্তর সাহায্য করছেন।

Advertisement

তাঁদের ইউটিউব চ্যানেলের নাম ‘চৈতী অ্যান্ড অমর্ত্য’। অমর্ত্যের কথায়, ‘‘মায়ের কাছে অনেক দিন ধরেই অনুরোধ আসছে, ‘রক্তকরবী’ নাটকের কিছু দৃশ্য অভিনয় করে দেখানোর। সে রকম একটা প্ল্যান রয়েছে। এ ছাড়া রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘দুঃসময়’ কবিতাটি মা আবৃত্তি করবে। আর আমি গিটার বাজাব, এমন প্ল্যানও রয়েছে।’’ লকডাউনের জন্য অমর্ত্য অভিনীত হিন্দি ছবি ‘ময়দান’-এর বাকি শুটিং আটকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন