Sean Banerjee West Bengal Lockdown

লকডাউনের রান্না: শন বন্দ্যোপাধ্যায় শেয়ার করলেন ‘সিম্পল’ ব্রেকফাস্ট রেসিপি

আনন্দবাজার ডিজিটালের জন্য রেসিপি শেয়ার করলেন শন বন্দ্যোপাধ্যায়।  আনন্দবাজার ডিজিটালের জন্য রেসিপি শেয়ার করলেন শন বন্দ্যোপাধ্যায়। 

Advertisement
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২০ ১৫:৩৮
Share:

এগ ফ্রাই রান্না করছেন শন। নিজস্ব চিত্র।

ছবি আঁকা আমার খুব পছন্দের। কিন্তু অন্য সময় শুটের চাপে ছবি আঁকতে পারি না। এখন দিনে দু-তিনটে স্কেচ করছি, বই পড়ছি, মেডিটেশন করছি। বাড়ির সামনের নির্জন লনে সন্ধেবেলা পায়চারি করছি। আর সবার মতোই সিনেমা, ওয়েব সিরিজও দেখছি।
অনেকদিন পর ভাল করে ঘুমোনোর সুযোগ পেয়েছি। খুব ঘুম দিচ্ছি। ঘুম থেকে উঠে শরীর চর্চাও করছি। লকডাউনে ঘরে বসেই অপেক্ষা করছি আবার কবে শুট শুরু হবে? আবার কবে ‘এখানে আকাশ নীল’-এর উজান হয়ে আপনাদের সামনে নতুন গল্প, নতুন এপিসোড নিয়ে হাজির হব?

Advertisement


আমি খুব একটা রান্নাবান্না করতে পারি না। ওই দিকটা মা সামলান। তবে এখন মাঝে মাঝে নিজের ব্রেকফাস্ট নিজেই বানিয়ে নিচ্ছি। অবশ্য মা সব সময় হেল্প করেন আমাকে। ইমিউনিটি ঠিক রাখতে ব্রেকফাস্ট খাওয়া খুব দরকার। ঠিকঠাক খাবার খাওয়াও জরুরি। কিন্তু সারা দেশের এই দুঃসময়ে খাবার রেশন করাও দরকার। তাই খুব সিম্পল ব্রেকফাস্ট করছি। আমি যেহেতু আর কিছু রান্না করতে পারি না তাই আমার ব্রেকফাস্টের রেসিপিটাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম। খুব সিম্পল রেসিপি। যারা এখনও রান্না করতে জানেন না তাঁরা রেসিপিটা ট্রাই করতে পারেন। আর অবশ্যই জানাবেন কেমন লাগল নিজে ট্রাই করে।

আরও পড়ুন- এ সব সেক্সিস্ট কমেন্ট কিন্তু কর্ণ বা আদিত্যকে হজম করতে হয়নি: রেহা

Advertisement


এগ ফ্রাই


দুটো ডিম ভেঙে একটি পাত্রে ভাল করে ফেটিয়ে নিন। স্বাদমতো নুন এবং তিন টেবিল চামচ দুধ যোগ করে ডিমের সঙ্গে ভালভাবে মিশিয়ে নিন। আভেনে বসানো ফ্রাইং প্যানে সামান্য অলিভ ওয়েল দিন। আপনারা অন্য যে কোনও তেল ব্যবহার করতে পারেন। তেল গরম হলে আভেনের আঁচ কমিয়ে দিন। একটা হাতা দিয়ে খুব ভাল করে নাড়তে থাকুন যতক্ষণ না ডিমটা জমে আসে। ডিম জমে গেলেই তৈরি এগ ফ্রাই। প্লেটে ঢেলে নিয়ে গোলমরিচ গুঁড়ো, ইচ্ছেমতো সিজনিং-টপিং দিতে পারেন। তবে আমি সিজনিং-টপিং ছাড়াই খেয়ে নিই। এটা একজনের জন্য। অনেকের জন্য বানালে মাথাপিছু দুটো করে ডিম নিতে পারেন। সেই অনুযায়ী দুধের পরিমাণ বাড়বে। তবে ঘরে দুধ না থাকলে দুধ ছাড়াই বানিয়ে নিতে পারেন এগ ফ্রাই।

আরও পড়ুন- লকডাউনে ধুঁকছে টলিউড, ক্ষতির শঙ্কা ২০০ থেকে ৩০০ কোটির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন