Tollywood

শেখার কোনও শেষ নেই

করোনার প্রকোপে শুটিং স্থগিত রয়েছে অনেকের। কিন্তু এই সময়টা নষ্ট না করে কাজে লাগিয়েছেন পড়াশোনায় বা নতুন কিছু শিখতে।

Advertisement

নবনীতা দত্ত

কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ০৭:৪৬
Share:

ঐন্দ্রিলা ও সোহম ফাইল চিত্র

করোনার প্রকোপে শুটিং স্থগিত রয়েছে অনেকের। বাইরে শুটিং করতে গিয়েও কলকাতায় ফিরে এসে বাড়িতেই সময় কাটাচ্ছেন অনেক তারকা। কিন্তু এই সময়টা নষ্ট না করে কাজে লাগিয়েছেন পড়াশোনায় বা নতুন কিছু শিখতে।

Advertisement

ঋতাভরী চক্রবর্তী যেমন ইউনিভার্সিটি অব ক্যালিফর্নিয়া থেকে অভিনয়ের একটি কোর্স করলেন। ঋতাভরীর কথায়, ‘‘কোর্সটা করার খুব ইচ্ছে ছিল। কিন্তু নিয়ম এত কড়া যে, প্রত্যেক ক্লাসেই উপস্থিত থাকতে হয়। কোর্সটা ক্যালিফর্নিয়ায় গিয়েই করতে হত। কিন্তু শুটিং শিডিউলের জন্য তা সম্ভব হত না। গত বছর অনলাইন ক্লাস শুরু হতেই ভর্তি হয়ে যাই। কোর্সটা সম্প্রতি শেষ হল। শংসাপত্রের সঙ্গে হাজার ডলার পুরস্কারও পেয়েছি।’’

অভিনেতা সোহম মজুমদার মুম্বই থেকে ফিরে এসেছেন। নতুন ভাষা শিখছেন অবসরে। ‘‘দক্ষিণী সিনেমা, সিরিজ় দেখতে খুব ভাল লাগে। ক’দিন আগে ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কিচেন’ দেখতে দেখতে ভাবলাম, দক্ষিণী ভাষা শেখা যায়। আমার এক বন্ধুর কাছেই মলয়ালম শিখছি।’’

Advertisement

লকডাউনে গানের চর্চা শুরু করেছেন বিক্রম চট্টোপাধ্যায়, কিছুটা শখেই। তবে লেখালিখিটা মন দিয়ে শুরু করেছেন। চিত্রনাট্য লেখার পরিকল্পনাও আছে তাঁর। আবার চরিত্রের প্রয়োজনে ড্রাইভিং ক্লাসে ভর্তি হয়েছেন ইশা সাহা। গাড়ি চালানোর ব্যাপারে ভীতি থাকায় তা কাটাতেও সময় লেগেছে। কিন্তু মাঝে লকডাউনের কারণে সে ক্লাসও বন্ধ। আপাতত ক্লাসে ফেরার অপেক্ষায় রয়েছেন অভিনেত্রী।

লকডাউনের অবসরে শারীরচর্চায় মন দিয়েছেন ঐন্দ্রিলা সেন। ‘‘সাধারণত জিমে এক্সারসাইজ় করতেই আমরা অভ্যস্ত। বাড়িতে কখনও ব্যায়াম করিনি সে ভাবে। এই লকডাউনে বাড়িতে কী ভাবে ওয়েট ট্রেনিং করতে হয়, সে সব শিখলাম। প্রশিক্ষকের কাছ থেকে শিখে নিয়মিত অভ্যেস করে চলেছি সেটা। বাড়িতে বসে থাকলেও শরীরটা তো ফিট রাখতে হবে। এমনিতে আমার ওড়িশিতে প্রশিক্ষণ রয়েছে। এ বার ওয়েস্টার্ন ডান্স ক্লাসও শুরু করব ভাবছি,’’ বললেন ঐন্দ্রিলা।

আপাতত শুটিং ফ্লোরে ফেরার অপেক্ষায় রয়েছেন সকলেই। তবে তার আগের এই বিরতিপর্বও সৃষ্টিশীল কাজেই ব্যয় করতে উৎসাহী তারকারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন