Katrina Kaif

ক্যাটরিনার জীবনে বাবার অভাব কি ভিকিই পূরণ করলেন? একা মাকে দেখেই বড় সিদ্ধান্ত তারকার

সাত কন্যার জন্ম দেওয়ার পর মায়ের মনে কী চলছিল, ক্যাটরিনা কি জানতে চেয়েছিলেন কখনও? জিজ্ঞাসা করলে অভিনেত্রী জানান, অবশ্যই। তাতে সুজান যা বলেন, অবাক হয়ে শুনেছিলেন ক্যাটরিনা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৭:৪৬
Share:

বাবার অভাব বোধ করলেও মা যে অসাধ্যসাধন করেছেন, তা বুঝেছেন ক্যাটরিনা। ছবি: সংগৃহীত।

সাত বোন, এক ভাই। আট সন্তানকে একাই বড় করেছেন ক্যাটরিনা কইফের মা, সুজান টারকোট। তা নিয়ে কি দুঃখ ছিল ‘ফোন ভূত’ অভিনেত্রীর? বিভিন্ন সময়ে জানিয়েছেন, বাবাকে পাননি। একটা কোথাও শূন্যতা অনুভব করতেন ছোট থেকেই। তবে যত বড় হন বুঝতে পারেন ক্যাটরিনা, মাকে কতখানি ঝড়ঝাপটা একা সামলাতে হয়েছে। যখনই সে কথা ভাবেন, শ্রদ্ধায় ঝুঁকে যায় মাথা।

Advertisement

গত কয়েক বছর ধরেই সুজানের সঙ্গে এ নিয়ে আলোচনা করেছেন ক্যাটরিনা। এক সাক্ষাৎকারে ক্যাটরিনা বলেন, “এতগুলো সন্তান! ক’জন মা একা সামলাতে পারেন, আমি জানি না। আমার মাকে দেখেছি। আশ্চর্য হয়েছি। আমাদের সমস্ত সময়ে আড়াল করে রেখেছিল মা। কতটা যন্ত্রণা সহ্য করতে হয়েছে, তা নিয়ে কখনও কথা বলেনি। কিন্তু আমি শুনতে চেয়েছিলাম সেই অধ্যায়। দেখেছিলাম, মা-ও কথাগুলো বলতে পেরে হালকা হচ্ছে।”

সাত কন্যার জন্ম দেওয়ার পর মায়ের মনে কী চলছিল, ক্যাটরিনা কি জানতে চেয়েছিলেন কখনও? জিজ্ঞাসা করলে অভিনেত্রী জানান, অবশ্যই করেছেন সেই প্রশ্ন। তাতে সুজান যা বলেন, অবাক হয়ে শুনেছিলেন ক্যাটরিনা। তাঁর কথায়, “মায়ের অনেক কিছু বলার ছিল। জীবনবোধ নিয়ে কিছু কথা মা আমায় বলতে শুরু করে একটু একটু করে। যত শুনি, বুঝতে পারি, আমিই উপকৃত হচ্ছি। বাইরে থেকে যতটুকু দেখা যায়, তার ভিতরে থাকে আরও অনেকখানি। দূর থেকে কিছুই বোঝার উপায় নেই। সেই প্রথম বুঝলাম, আমার মা অসাধ্যসাধন করেছে।”

Advertisement

বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ থেকেও শিক্ষা নিয়েছিলেন ক্যাটরিনা। ব্যক্তিগত জীবনে খুব শক্তিশালী চরিত্রের পুরুষ চেয়েছেন। জীবনসঙ্গী চয়নের ক্ষেত্রেও বিশেষ করে চেয়েছেন এক বন্ধুকে। সেই অভাব পূরণ করেছেন ভিকি কৌশল। ২০২১ সালের ডিসেম্বর মাসে বিয়ে সারেন ‘ভি-ক্যাট’। সেই থেকে সুখেই আছেন দু’টিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন