Tom Cruise

অডিশনের নাম করে সঙ্গী খুঁজতেন টম ক্রুজ়! কী কী করতে হত মহিলাদের?

‘টপ গান’-এর অডিশনের জন্য একের পর এক মহিলাকে ডাকা হচ্ছিল। ‘আদর্শ’ কাউকে খোঁজা হচ্ছিল সে সময়। তবে ছবিতে টমের প্রেমিকা হিসাবে মনোনীত হন নাজাইন বোনিয়াদি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ২১:২৯
Share:

সাফল্যের পাশাপাশি এখনও জ্বলজ্বল করছে টমের বিতর্কিত ব্যক্তিজীবন। ছবি: সংগৃহীত।

চার দশকের অভিনয়জীবন। ৬০ বছর বয়সেও হলিউডের প্রথম সারির তারকা টম ক্রুজ়। সম্প্রতি ‘টপ গান: ম্যাভেরিক’ ছবির সাফল্য উদ্‌যাপন করতে দেখা গিয়েছে নায়ককে। অস্কার জয়ের সম্ভাবনা রয়েছে সেই ছবির। তবে সব কিছুর পাশাপাশি এখনও জ্বলজ্বল করছে টমের বিতর্কিত ব্যক্তিজীবন।

Advertisement

২০০৪ সাল। ‘টপ গান’-এর অডিশনের জন্য একের পর এক মহিলাকে ডাকা হচ্ছিল। ‘আদর্শ’ কাউকে খোঁজা হচ্ছিল সে সময়। তবে ছবিতে টমের প্রেমিকা হিসাবে মনোনীত হন নাজাইন বোনিয়াদি। তিনিই পরে জানান, ছবির জন্য শুধু নয়, টম ব্যক্তিজীবনেও সায়েন্টোলজির মতো বৈজ্ঞানিক প্রজ্ঞার অনুশীলনে ছিলেন। সেখানকার সদস্যদের মধ্যেও নাকি সঙ্গী খুঁজেছেন বহু দিন। নাজাইন এলে তাঁর প্রতি মনোনিবেশ করেন। তার পর আর এক অধ্যায়।

নাজাইন জানান, টমের সঙ্গে অভিসারে যেতে হত তাঁকে। বলতে হয়েছিল সমস্ত ব্যক্তিগত গল্প। অতীতের প্রেমিকদের সঙ্গে কী ভাবে যৌনতা উপভোগ করেছেন, সে সবও খুঁটিয়ে খুঁটিয়ে জানতে চাইতেন টম। তার পর চেহারায় বদল আনতে হয় তাঁকে, টমেরই ইচ্ছায়। তখনকার প্রেমিকের সঙ্গে বিচ্ছেদ করতে হয় চাপের মুখে। খুলে রাখতে হয় দাঁতের ব্রেসও। আরও কিছু চুক্তিও স্বাক্ষর করতে হয় তাঁকে টমের নির্দেশে। তবে এক বছরের মধ্যেই নাজাইনের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন টম।

Advertisement

যদিও ৬০ বছর বয়সেও অপরাজেয় ‘মিশন ইম্পসিবল’ অভিনেতা। মহাকাশেই জোরদার শুটিং চলেছে তাঁর পরবর্তী ছবি ‘মিশন: ইম্পসিব্ল-ডেড রেকনিং’-এর। রোদ ঝলমলে নীল আকাশ এখন টমের কাছে বাড়ির মতো। এমনিতেই নিত্যনতুন কারসাজি দেখান অভিনেতা। উচ্চাভিলাষী টমের কেরিয়ারে নতুন ছবিটি দুর্দান্ত পদক্ষেপ। তিনিই প্রথম অভিনেতা, যিনি মহাকাশে পাড়ি দিয়েছেন। আন্তর্জাতিক স্পেস স্টেশনে পৌঁছে অভিনয় করেছেন। ছবিটি মুক্তি পাবে ২০২৩ সালের ১৪ জুলাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন