Alia Bhatt

আলিয়ার কৃতিত্বে কেন ভাগ বসাবেন সঞ্জয়? বিদ্যা বললেন ‘হাস্যকর’!

‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’তে আলিয়ার অভিনয় দেখে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন হলিউড তারকা। তাতেই প্রতিক্রিয়া জানিয়ে ভন্সালী নিজেকে জাহির করেছিলেন বলে দাবি বিদ্যার।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৮:৪৩
Share:

আলিয়ার সঙ্গে নিজের কাজের রসায়নের কথা ফলাও করে বলেছিলেন ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র পরিচালক, দাবি বিদ্যার। ছবি: সংগৃহীত

সব কৃতিত্ব নিজেই নিয়ে নিলেন? সঞ্জয় লীলা ভন্সালীর কাণ্ড দেখে চটলেন বিদ্যা বালন। তাঁর দাবি, অভিনেত্রীর নিজগুণে বিশ্ব তাঁকে চিনে নেয়। পরিচালকের এতে কী অবদান থাকতে পারে! অথচ স্পটলাইট ছিনিয়ে নিতেই যেন সদা ব্যস্ত ভন্সালী! ব্যাপারটা একেবারেই পছন্দ নয় বিদ্যার। ঠিক কী ঘটেছিল, যাতে এমন প্রতিক্রিয়া ‘পরিণীতা’র?

Advertisement

সম্প্রতি ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’তে আলিয়া ভট্টের অভিনয় দেখে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন হলিউড তারকা সোফিয়া দি মার্টিনো। মার্ভেল সুপারহিরো সিরিজ় ‘লোকি’তে সিলভির চরিত্রে জনপ্রিয় মুখ তিনি। আলিয়াকে দেখে মুগ্ধ হয়ে জানান, ভক্ত হয়ে গিয়েছেন তাঁর। ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র পোস্টার ভাগ করে সোফিয়া লিখেছিলেন, “লাইক এ বস। মাথা ঘুরিয়ে দেওয়া কাজ। বোঝাই যাচ্ছে, আলিয়া ভট্ট যে কোনও মুহূর্তে পৃথিবীর দখল নিতে পারেন।”

এর পরই দীর্ঘ বার্তায় আলিয়ার সঙ্গে নিজের কাজের রসায়নের কথা ফলাও করে বলেন ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র পরিচালক। লিখেছিলেন, “গঙ্গুবাঈ চরিত্রটিকে বাস্তব করে তুলতে আমরা অনেক খেটেছি। আমরা ভাবনার সবচেয়ে কাছাকাছি পৌঁছতে চেয়েছিলাম।” এই ধরনের বক্তব্যেই নিজেকে জাহির করার সুর টের পেয়েছেন বিদ্যা। বললেন, “এ ভাবে সুযোগ পেলেই কৃতিত্ব নেওয়া ঠিক নয়। আলিয়া বিশ্বের কাছে প্রশংসা পাচ্ছে, সেটুকু তো আলিয়ারই প্রাপ্য! এতে ভাগ বসানোর অর্থ কী?”

Advertisement

যদিও ভন্সালীর সঙ্গে কোনও ব্যক্তিগত শত্রুতা নেই বিদ্যার। সেটাও স্পষ্ট করেছেন তিনি। তাঁর শুধু এই বিষয়টি ভাল লাগেনি বলে জানান। গোটা ব্যাপারটি বিদ্যার কাছে ‘হাস্যকর’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন