TRP Ratings

হারানো সিংহাসন ফিরে পেল ‘জগদ্ধাত্রী’, একটুর জন্য পিছিয়ে পড়ল ‘অনুরাগের ছোঁয়া’

গত আট মাস ধরে সূর্য-দীপাকেই এক নম্বরে দেখে এসেছে দর্শক। তবে স্বাধীনতা দিবসের সপ্তাহে সব কিছুই উল্টেপাল্টে গেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৬:০০
Share:

‘জগদ্ধাত্রী’ সিরিয়াল। ছবি: সংগৃহীত।

স্বাধীনতা দিবস বলে স্টুডিয়োপাড়ায় ছুটি ছিল। তাই এক দিন দেরিতে এসে পৌঁছল টিআরপি। এক দিনের হেরফেরেই সব কিছু যেন উল্টেপাল্টে গেল। গত আট মাস ধরে টিআরপি তালিকার প্রথম পাঁচে খুব বেশি পরিবর্তন ঘটেনি। কিন্তু স্বাধীনতা দিবসের সপ্তাহে যেন সব কিছু ওলটপালট হয়ে গেল। এত দিন সূর্য-দীপার গল্পকে এক নম্বরে দেখতে অভ্যস্ত ছিল দর্শক। এই সপ্তাহে কিছুটা পিছিয়ে গেল। অগস্টের নতুন সপ্তাহে প্রথম স্থান ফিরে পেল ‘জগদ্ধাত্রী’। টান টান উত্তেজনা চলছে। গল্পে জগদ্ধাত্রী আর স্বয়ম্ভূর সমুদ্র পাড়ে বেড়াতে যাওয়া মোড় নিয়েছে অন্য দিকে। যা অনেকটাই আকর্ষণ করেছে দর্শককে। ৮.৫ পেয়ে হারানো সিংহাসন ফিরে পেয়েছে ‘জগদ্ধাত্রী’। একটুর জন্য পিছিয়ে গিয়েছে সূর্য এবং দীপা।

Advertisement

২০২৩ সালের প্রথম সপ্তাহ থেকে টিআরপি তালিকায় প্রথম দিকেই দেখা যায় সূর্য এবং দীপাকে। তবে এই সপ্তাহে ফসকে গেল সিংহাসন। যদিও খুব বেশি পিছিয়ে পড়েনি তারা। এ সপ্তাহে অবশ্য যুগ্ম দ্বিতীয়। এক দিকে যেমন রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’। তেমনই আবার দ্বিতীয় স্থানে উঠে এসেছে ‘ফুলকি’। রোহিত আর ফুলকির গল্প শুরুর দিন থেকেই রয়েছে চর্চার কেন্দ্রবিন্দুতে। এ সপ্তাহে ‘ফুলকি’ এবং ‘অনুরাগের ছোঁয়া’ দুই সিরিয়ালের নম্বরই ৮.৪।

অন্যান্য সপ্তাহের থেকে আরও অনেকটা এগিয়ে গিয়েছে রাঙা বউ পাখি আর কুশের গল্প। অনেক বাধার মাঝেও একে অপরের পাশে তারা। যা আরও গ্রহণযোগ্য করে তুলেছে দর্শকের কাছে। এ সপ্তাহে ‘রাঙা বউ’ সিরিয়ালের প্রাপ্ত নম্বর ৮.০। চতুর্থ স্থানে এই সপ্তাহে রয়েছে ‘নিমফুলের মধু’। তারা পেয়েছে ৭.৫। প্রথম পাঁচে প্রথম বার উঠে এসেছে ‘সন্ধ্যাতারা’। এ সপ্তাহে তাদের প্রাপ্ত নম্বর ৬.৪। বাকিরা কে কোথায়? সবিস্তার রইল চার্টে—

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন