Pankaj Tripathi

কেন পর পর তামিল-তেলুগু ছবির প্রস্তাব ফেরাচ্ছেন পঙ্কজ ত্রিপাঠী?

এই মুহূর্তের সবচেয়ে চর্চিত অভিনেতা। তামিল-তেলুগু ছবিতে প্রস্তাব পেয়েও বার বার কেন ফিরিয়ে দিচ্ছেন পঙ্কজ ত্রিপাঠী?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৫:৩৮
Share:

দক্ষিণী ছবিতে অনীহা পঙ্কজের। ফাইল-চিত্র।

এই মুহূর্তে তাঁর হাতে ঠাসা কাজ। বলিউডে এই মুহূর্তে অন্যতম চর্চিত অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী। ২০০৪ সালে ‘রান’ ছবির মাধ্যমে কাজ শুরু পঙ্কজের। বলিউডে তাঁর যাত্রাটা মসৃণ ছিল না। বেশ অনেকটা চড়াই-উতরইয়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে অভিনেতাকে। একটা সময় ছবিতে তাঁর সংলাপ থাকত হাতেগোনা। তবে কয়েক বছরের মধ্যে বদলে গিয়েছে গোটা চিত্রটা। এই মুহূর্তে ৫৩তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে রয়েছেন তিনি। সেখানেই নিজের অভিনয় জীবন নিয়েও বেশ কিছু কথা জানিয়েছেন ‘মির্জাপুর’ খ্যাত অভিনেতা। কেন শুধু হিন্দিতে ছবিতেই দেখা যাচ্ছে তাঁকে? দক্ষিণী ছবির প্রস্তাব পেয়েও কেন তা বার বার ফিরিয়ে দিচ্ছেন অভিনেতা?

Advertisement

অতিমারি পরবর্তী সময় থেকে দিন দিন যেন ফুলে ফেঁপে উঠছে দক্ষিণী ছবির ভাঁড়ার। মন্দার বাজারে সুপারহিট, বল্কবাস্টার হিট দিয়েছে দক্ষিণী ছবিই। এই মুহূর্তে একাধিক বলিউড তারকারা ইচ্ছে প্রকাশ করেছে দক্ষিণী ছবিতে কাজ করার। কেউ কেউ তো প্রস্তুতিও শুরু করে দিয়েছেন। কিন্তু সেই জায়গায় দাঁড়িয়ে একেবারে উল্টো সুর পঙ্কজের গলায়। তেলুগু, মলায়লম ছবির প্রস্তাব পেলেও সেখানে কাজ করতে চান না। পঙ্কজের কথায়, ‘‘ভাষা কখনও আমার জন্য বাধা হয়নি। কিন্তু হিন্দি ভাষায় আমি স্বচ্ছন্দ। এই ভাষাটাকে বুঝি। এর আবেগ বুঝতে পারি। কিন্তু হলিউড হোক কিংবা তেলুগু-মলায়লম, আমার মনের ভাষাটা বলতে পারব না। ছবির সঙ্গে সুবিচার করতে পারব না বলেই ধারণা। পঙ্কজ ত্রিপাঠীকে খুব শীঘ্রই অক্ষয় কুমারের সঙ্গে ‘থ্যাঙ্ক গড ২’ ছবিতে দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন