উড়ালপুল দুর্ঘটনায় মিডিয়াকে কটাক্ষ করে কী বললেন শাহরুখ?

এমনিতে তিনি মিডিয়া ফ্রেন্ডলি। অন্তত সংবাদমাধ্যম তাঁকে সে ভাবেই চেনে। কিন্তু সম্প্রতি বিবেকানন্দ উড়ালপুলের দুর্ঘটনায় মিডিয়াকে কটাক্ষ করে বিস্ফোরক মন্তব্য করলেন শাহরুখ খান। উড়ালপুল বিপর্যয়ে মিডিয়ায় ভূমিকার কড়া ভাষায় সমালেচনা করেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৬ ১৯:৩৪
Share:

এমনিতে তিনি মিডিয়া ফ্রেন্ডলি। অন্তত সংবাদমাধ্যম তাঁকে সে ভাবেই চেনে। কিন্তু সম্প্রতি বিবেকানন্দ উড়ালপুলের দুর্ঘটনায় মিডিয়াকে কটাক্ষ করে বিস্ফোরক মন্তব্য করলেন শাহরুখ খান। উড়ালপুল বিপর্যয়ে মিডিয়ায় ভূমিকার কড়া ভাষায় সমালেচনা করেন তিনি। তাঁর কথায়, ‘‘শোকপালনের জন্য চল্লিশ সেকেন্ডও সময় দেয় না মিডিয়া।’’

Advertisement

কেন একথা বলছেন শাহরুখ?

এককথায় কলকাতা তাঁর সেকেন্ড হোম। কলকাতার যে কোনও বিষয়েই তিনি সেনসিটিভ। গত ৩১ মার্চ উড়ালপুল ভেঙে পড়ার ঘটনা শুনে মেকআপ ভ্যানের মধ্যেই টিভি দেখতে বসেন বাদশা। তখনই তাঁর নজরে পড়ে, ঘটনার কিছুক্ষণের মধ্যেই সংবাদমাধ্যম রাজনৈতিক কারণ খুঁজতে শুরু করেছিল। নিহতদের কথা ভুলে গিয়ে সকলে দোষীকে খুঁজতে ব্যস্ত হয়ে পড়ে। তিনি মনে করেন, এতে গোটা ঘটনার ফোকাস নষ্ট হয়ে গিয়েছিল। উদ্ধারকাজ থেকে মানুষের নজর ঘুরে যায়। ফলে মিডিয়ার আরও দায়িত্ব নিয়ে কাজ করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

Advertisement

আরও বলুন, দেখুন তো, শাহরুখের পাশের এই খুদেদের চেনেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন