ICC ODI World Cup 2023 Final

আমদাবাদে বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে ডুয়া লিপা নয়, তার বদলে গাইবেন কোন শিল্পীরা?

গ্র্যামীজয়ী শিল্পী ডুয়া লিপা কি আসছেন বিশ্বকাপ ফাইনালে? কেউ নিশ্চিত নন। তবে সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করবেন কোন শিল্পীরা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৫:৪৩
Share:

ডুয়া লিপা। গ্রাফিক : শৌভিক দেবনাথ।

রবিবার ভারত বনাম অষ্ট্রেলিয়ার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। খেলা শুরুর আগে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে সমাপ্তি অনুষ্ঠানের। শোনা যাচ্ছিল, বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করবেন গ্র্যামীজয়ী শিল্পী ডুয়া লিপা। সদ্য মুক্তি পেয়েছে লিপার ‘হুডিনি’ গানটি। তাই শিল্পীর ভারতীয় দর্শকরা অপেক্ষা করেছিলেন তাঁর অনুষ্ঠান দেখার। তবে খানিকটা হতাশ হতে হচ্ছে তাঁদের, কারণ বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানের যে বিজ্ঞপ্তি জারি করেছে বিসিসিআই, তাতে ডুয়া লিপার নাম নেই। তাই তিনি আদৌ থাকছেন কি না এ দিনের জমকালো অনুষ্ঠানে, তা নিয়ে যথেষ্ট সন্দেহ তৈরি হয়েছে। তবে তার বদলে কোন কোন শিল্পী পারফর্ম করবেন? ম্যাচ শুরুর আগে বিনোদনের খামতি যাতে না হয়, তাঁর জন্য কী কী আয়োজন করছেন বিসিসিআই?

Advertisement

বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে গাইবেন যে শিল্পীরা। ছবি: শৌভিক দেবনাথ।

যাঁর চোখের ইশারায় ঘায়েল গোটা বিশ্ব, তিনি ডুয়া লিপা। ‘নিউ রুল’, ‘ওয়ান কিস’, ‘লেভিটেটিং’, ‘ফিজ়িক্যাল’-এর মতো চার্ট বার্স্টার হিট গান গেয়েছেন তিনি। ভারতীয় ক্রিকেট তারকা শুভমন গিলের অন্যতম পছন্দের শিল্পী তিনি। দিন কয়েক আগে গায়িকা টুইট করে উস্কে দিয়েছিলেন বিশ্বকাপের মঞ্চে তাঁর গাইতে আসার জল্পনা। তবে শনিবার বিসিসিআইয়ের তরফ থেকে শিল্পীদের যে তালিকা প্রকাশ্যে আনা হয়েছে তাতে রয়েছেন, প্রীতম চক্রবর্তী, জোনিতা গান্ধী, আদিত্য গার্ডভি, নকশ আজিজ, তুষার জোশীর মতো শিল্পীরা। শোনা যাচ্ছে, বিশ্বকাপের ফাইনালে নাকি উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গানের অনুষ্ঠান ছাড়াও এ দিন দেখা যাবে ভারতীয় বায়ুসেনার ‘সূর্যকিরণ অ‌্যারোবেটিক টিম’-এর এয়ার শো। থাকবে লেজার আলোর শো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন