Bengali Movies

নতুন বাজি ধরেছেন রূপঙ্কর, জিতবেন তো?

ছবির প্রধান চরিত্র রোদ্দুরের ভূমিকায় দেখা যাবে রূপঙ্করকে। রোদ্দুর প্রচুর কথা বলেন। তার জন্য কখনও কখনও বিপদেও পড়েন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৭ ১৮:১৪
Share:

গিটার হাতে রূপঙ্কর।— ফাইল চিত্র।

নতুন জার্নি শুরু করলেন রূপঙ্কর। গানের পাশাপাশি এ বার অভিনেতা হিসেবেও তাঁকে দেখবেন দর্শক। সৌজন্যে পরিচালক কৌশিক সেনগুপ্তের শর্ট ফিল্ম ‘রংরুট’। এ ছবি রূপঙ্করের অভিনয়ে হাতেখড়ি না হলেও প্রথম শর্টফিল্ম।

Advertisement

ছবির প্রধান চরিত্র রোদ্দুরের ভূমিকায় দেখা যাবে রূপঙ্করকে। রোদ্দুর প্রচুর কথা বলেন। তার জন্য কখনও কখনও বিপদেও পড়েন। সমস্যায় পড়েন তাঁর বন্ধুরাও। রোদ্দুর ভাল গানও করেন। কিন্তু তা জীবিকা অর্জনের জন্য নয়। এ হেন রোদ্দুরকে এক আড্ডায় বন্ধুরা বলে, সে চুপ করার জন্য কত নেবে? বাজি হয়, ছ’মাস চুপ করে থাকতে পারলে রোদ্দুরকে পাঁচ লক্ষ টাকা দেবেন বন্ধুরা। আর গানটাও পাবলিকলি গাইতে হবে। শুরু হয় রোদ্দুদের একা থাকা। ধীরে ধীরে স্কিনজোফ্রেনিক হয়ে যান তিনি। এ ভাবেই ছবির চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক। কিন্তু শেষ পর্যন্ত রোদ্দুর বাজিটা কি জিতবেন? সেটা জানতে হলে ছবিটা দেখতেই হবে।

আরও পড়ুন, দেব, জিত্, প্রসেনজিতদের লড়াইয়ে জিতলেন কে?

Advertisement

২৭ মিনিটের শর্ট ফিল্মটির ইউটিউব রিলিজের ভাবনা রয়েছে কৌশিকের। তার আগে প্রমোশন হবে সোশ্যাল মিডিয়াতেই। কিন্তু মূল চরিত্রে রূপঙ্করকে পছন্দ হল কেন? কৌশিকের জবাব, ‘‘চিত্রনাট্য লেখার সময়ই মনে হয়েছিল আমার ছবির রোদ্দুরের সঙ্গে রূপঙ্কর ভীষণ ভাবে সম্পৃক্ত। ওর কণ্ঠে একটা অদ্ভুত বিষণ্ণতা রয়েছে। এ ছবির নেপথ্য সঙ্গীতও রূপঙ্করের।’’

আরও পড়ুন, সোনিকা মৃত্যুকাণ্ডে দায়ী কে? ‘জানা যাবে’ এ বার

নতুন জার্নি কেমন লাগল?

রূপঙ্কর বললেন, ‘‘এর আগে অভিনয়ের দু’একটা অভিজ্ঞতা হয়েছিল। কিন্তু শর্ট ফিল্ম এই প্রথম। আমি কাজটা এনজয় করেছি।’’ রূপঙ্কর ছা়ড়াও চিত্রা সেন, মাফিনের অভিনয় সমৃদ্ধ করেছে ছবিটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন