Yashraj Films

অতিমারিকালে কর্মীদের পাশে ‘সাথী’ হয়ে দাঁড়াল যশ চোপড়া ফাউন্ডেশন

ইন্ডাস্ট্রির কর্মীদের রেশন, সন্তানদের বিদ্যালয়ের বেতন, বাড়ি ভাড়া, চিকিৎসা-- এ সব কিছুর খরচ বহন করা হবে এই প্রকল্পের মাধ্যমে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৫:০২
Share:

কর্মীদের পাশে ‘যশরাজ ফিল্মস’ ।

অতিমারির সময় নানা ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে যশরাজ ফিল্মস। দিন কয়েক আগেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কাছে ইন্ডাস্ট্রির ফেডারেশনের অন্তর্ভুক্ত ৩০ হাজার কর্মীর জন্য টিকা কেনার আবেদন জানিয়েছে এই সংস্থা। এ বার আরও এক ধাপ এগিয়ে এসে ‘যশ চোপড়া ফাউন্ডেশন’ শুরু করল ‘সাথী উদ্যোগ'।

কী কী সাহায্য পাওয়া যাবে এই উদ্যোগের মাধ্যমে?

ইন্ডাস্ট্রির কর্মীদের রেশন, সন্তানদের বিদ্যালয়ের বেতন, বাড়ি ভাড়া, চিকিৎসা-- এ সব কিছুর খরচ বহন করা হবে এই প্রকল্পের মাধ্যমে। সারা বছর যাঁরা ছবির জন্য পরিশ্রম করেন, এই দুঃসময়ে তাঁদের মুশকিল আসান করতেই এই পদক্ষেপ যশরাজ ফিল্মসের। কয়েকটি সাধারণ তথ্য দিয়ে একটি ফর্ম পূরণ করতে হবে। সেই ফর্ম সংস্থা দ্বারা মনোনীত হলেই সাহায্য পৌঁছে যাবে কর্মীদের কাছে ।

Advertisement

আরও এক ধাপ এগিয়ে এসে ‘যশ চোপড়া ফাউন্ডেশন’ শুরু করল ‘সাথী উদ্যোগ'।

ইন্ডাস্ট্রির কর্মী সংগঠনের সদস্যদের মধ্যে বর্তমানে যাঁরা কর্মহীন এবং যাঁদের পরিবারে মা-বাবা, স্ত্রী-সন্তান রয়েছেন, তাঁরাই আপাতত এই প্রকল্পের সুবিধাগুলি পাবেন।

একই ভাবে গত বছর লকডাউনের সময় কর্মীদের পাশে দাঁড়িয়েছিল এই সংস্থা। ইন্ডাস্ট্রির ৩ হাজার কর্মীকে মাসে ৫০০০ টাকা করে দেওয়া হয়েছিল সেই সময়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন