Jawan Update

শাহরুখের পাশেই যশরাজ, ‘জওয়ান’ নিয়ে বড় সিদ্ধান্ত নিলেন ওয়াইআরএফ কর্তা আদিত্য চোপড়া

চলতি বছরের ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে শাহরুখ খানের দ্বিতীয় বহুপ্রতীক্ষিত ছবি ‘জওয়ান’। গত শনিবার ছবিমুক্তির তারিখ ঘোষণা করা হয় সমাজমাধ্যমের পাতায়।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৪:৩১
Share:

বলিউডের বাদশার সঙ্গে জুটি বেঁধে এ বার ‘জওয়ান’ ছবিতেও বিনিয়োগ করতে আগ্রহী ওয়াইআরএফ কর্তা আদিত্য চোপড়া। ছবি: সংগৃহীত।

দীর্ঘ জল্পনার অবসান। ঘোষণা করা হয়েছে শাহরুখ খানের প্রথম সর্বভারতীয় ছবি ‘জওয়ান’-এর মুক্তির তারিখ। ছবির ঘোষণার পর থেকেই দর্শকের মধ্যে চড়ছিল উত্তেজনার পারদ। তবে, অনুরাগীদের মধ্যে উৎসাহ বাড়িয়েও বার বার হোঁচট খেয়েছে ‘জওয়ান’। একাধিক বার ছবিমুক্তির তারিখ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। কথা ছিল, আগামী ২ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শাহরুখের ছবি। তবে, পোস্ট প্রোডাকশন এবং ভিএফএক্সের কাজের কারণে সেই তারিখ পিছিয়ে যাওয়ার কথাও শোনা যাচ্ছিল বহু দিন ধরে। প্রথমে অ্যাটলি পরিচালিত এই ছবি অগস্ট মাসে মুক্তি পেতে পারে বলে শোনা গিয়েছিল। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে শনিবার ঘোষণা হল ‘জওয়ান’-এর মুক্তির তারিখ। আগামী ৭ সেপ্টেম্বর বড় পর্দায় ‘জওয়ান’ হিসাবে ফিরতে চলেছেন শাহরুখ খান। দেশের মাটিতে তো বটেই, বিদেশেও ছবি মুক্তির পরিকল্পনা রয়েছে নির্মাতাদের। খবর, সেই কাজেই হাত লাগাতে চলেছে যশরাজ ফিল্মস।

Advertisement

বছরের শুরুতে ‘পাঠান’-এর হাত ধরে ব্লকবাস্টার সাফল্য এসেছে যশরাজ ফিল্মসের ঘরে। দেশ ও বিদেশ মিলিয়ে প্রায় ১১০০ কোটির টাকার ব্যবসা করেছে ওয়াইআরএফ প্রযোজিত শাহরুখ খানের এই ছবি। ছবির সাফল্যে এক দিকে, অন্য দিকে শাহরুখের সঙ্গে আদিত্য চোপড়ার বন্ধুত্ব। বলিউডের বাদশার সঙ্গে জুটি বেঁধে এ বার ‘জওয়ান’ ছবিতেও বিনিয়োগ করতে আগ্রহী ওয়াইআরএফ কর্তা আদিত্য চোপড়া।

আন্তর্জাতিক বাজারে অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ ছবি পরিবেশনার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেওয়ার জন্য আগ্রহ দেখিয়েছেন আদিত্য। ওয়াইআরএফ-এর সৌজন্যেই বিদেশে বিপুল ব্যবসা করেছে ‘পাঠান’। ‘জওয়ান’-এর বিদেশে পরিবেশনায় দায়িত্ব যশরাজ ফিল্মস নিলে আখেরে লাভই হবে ছবির, মনে করছেন নির্মাতারাও। অন্য দিকে, ‘পাঠান’-এর হাত ধরে খরা কেটেছে বলিউডের বক্স অফিসের। বেশ কয়েক বছর পরে এই পরিমাণ লাভের মুখ দেখেছে যশরাজ ফিল্মসও। তাই শাহরুখ খানকে ধন্যবাদ জানাতেই এই বড়সড় সিদ্ধান্ত নিয়েছেন যশরাজ কর্তা আদিত্য চোপড়ার, চর্চা বলিপাড়ায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন