Bollywood Scoop

নয় বছরের দাম্পত্যে ইতি, তবুও আইনি বিচ্ছেদের পথে কেন হাঁটলেন না ডিম্পল?

বলিউডের প্রয়াত সুপারস্টার রাজেশ খন্নার সঙ্গে মাত্র ১৬ বছর বয়সে ঘর বেঁধেছিলেন ডিম্পল কাপাডিয়া। কিন্তু কয়েক বছরের মধ্যেই ইতি পড়ে সেই দাম্পত্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৯:১১
Share:

মাত্র ১৬ বছর বয়সে ডিম্পল কাপাডিয়াকে বিয়ে করেন প্রয়াত বলিউড সুপারস্টার রাজেশ খন্না। ছবি: সংগৃহীত।

বলিউডে সত্তর ও আশির দশকের প্রায় একচেটিয়া নায়ক ছিলেন রাজেশ খান্না। প্রয়াত সুপারস্টারের অনুরাগীদের মধ্যে একটা বড় অংশ জুড়ে ছিলেন মহিলারা। তাঁদের সবার মন ভেঙে ১৯৭৩ সালে ডিম্পল কাপাডিয়াকে বিয়ে করেন রাজেশ। ডিম্পল তখন ষোড়শী। ওই বছরই ‘ববি’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেকও হয় ডিম্পলের। প্রেম করে বিয়ে করলেও হিন্দি ছবির প্রথম সুপারস্টার রাজেশ খন্নার সঙ্গে অভিনেত্রীর বিয়ে বেশি দিন টেকেনি। নয় বছরের মাথায় দাম্পত্যে ইতি টানেন দু’জনে। কিন্তু বিচ্ছেদ সত্ত্বেও কখনও আইনি পথে হাঁটেননি ডিম্পল ও রাজেশ।

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি ভিডিয়ো, যাতে ডিম্পল কাপাডিয়ার সঙ্গে নিজের দাম্পত্য জীবন নিয়ে খোলসা করেছেন প্রয়াত মহাতারকা রাজেশ খান্না। এক সাংবাদিক তাঁকে ডিম্পলের সঙ্গে ফের মিটমাট করা প্রসঙ্গে প্রশ্ন করলে রাজেশ বলেন, ‘‘আবার কথা মানে কী? আগে আমরা কোথায় আলাদা ছিলাম? এটা ঠিক যে আমরা আলাদা আলাদা থাকি, কারণ ও এখনও আমাকে ডিভোর্স দেয়নি।’’ এরই সঙ্গে রাজেশ বলেন, ‘‘ও তো ডিভোর্স দিতেই চায় না আমাকে। এ কারণ একমাত্র ও-ই জানে।’’ এখানেই থেমে যাননি পর্দার আনন্দ। তিনি বলেন, ‘‘আমি তো এইটুকুই বলতে পারি যে, আমাকে ও ডিভোর্স দেয়নি। এটা এ বার ওর ইচ্ছার ব্যাপার। আসল বিষয় তো মনের।’’

রাজেশ এবং ডিম্পলের দুই মেয়ে টুইঙ্কল খন্না ও রিঙ্কি খন্না। রাজেশের সঙ্গে বিচ্ছেদের পর অভিনেতা সানি দেওলের সঙ্গে ডিম্পলের প্রেমের কানাঘুষো শোনা যায় বলিপাড়ার অন্দরে। যদিও নিজেদের সম্পর্ক নিয়ে প্রকাশ্যে কখনও মুখ খোলেননি ডিম্পল এবং সানি।

Advertisement

চলতি বছরে ‘পাঠান’ এবং ‘তু ঝুঠি ম্যায় মক্কার’ ছবিতে ডিম্পলের অভিনয় দর্শকদের পছন্দ হয়। সম্প্রতি, ‘সাস বহু অউর ফ্ল্যামিংগো’ ওয়েব সিরিজ়েও দর্শক তাঁকে দেখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন