Entertainment News

‘বাহুবলী ২’ যাঁদের ভাল লাগেনি তাঁদের মনোবিদ দেখানো উচিত: রাম গোপাল বর্মা

তিন দিন আগেই মুক্তি পেয়েছে ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’। দেশ জুড়ে সেই ছবি নিয়ে উন্মাদনার পারদ এখনও চড়েছে চড়চড় করে। কিন্তু তার মধ্যেও উল্টো খাতে বইছে দু-একটা সমালোচনা। অনেকেই বলছেন, বাহুবলীর প্রথম পর্বের মতো উচ্চতায় পৌঁছতে পারেনি দ্বিতীয় পর্ব।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ মে ২০১৭ ১৩:৪৬
Share:

তিন দিন আগেই মুক্তি পেয়েছে ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’। দেশ জুড়ে সেই ছবি নিয়ে উন্মাদনার পারদ এখনও চড়েছে চড়চড় করে। কিন্তু তার মধ্যেও উল্টো খাতে বইছে দু-একটা সমালোচনা। অনেকেই বলছেন, বাহুবলীর প্রথম পর্বের মতো উচ্চতায় পৌঁছতে পারেনি দ্বিতীয় পর্ব। এই ছবি অনেকটাই ‘নামে কাটছে’ বলেও দাবি বেশ কিছু সমালোচকের। কেউ বলেছেন, এই ছবির দ্বিতীয়ার্ধ বেশ লম্বা। তিন ঘণ্টার ছবির কোনও ফ্রেম, শট, ডায়লগ বাদ পড়েনি।

Advertisement

আরও পড়ুন: বেপরোয়া বাসের রেষারেষি, তার পর কী হল দেখুন ভিডিও

এ বার সেই সব সমালোচনাকে এক হাত নিলেন পরিচালক রাম গোপাল বর্মা। সম্প্রতি ‘বাহুবলী ২’ দেখে অভিভূত পরিচালক টুইটারে জানিয়েছেন তাঁর মতামত। রাম গোপালের মতে, বাহুবলী ২ যাঁদের ভাল লাগবে না তাঁদের অবশ্যই মনোবিদের পরামর্শ নেওয়া উচিত। শুধু তাই নয়, বাহুবলীর প্রযোজক শোভু য়ারলাগাড্ডাকে তিনি পরামর্শও দিয়েছেন। রাম গোপালের মতে, বাহুবলী ২ যাঁরা অপছন্দ করবেন তাঁদের মানসিক চিকিৎসার দায়িত্ব নেওয়া উচিত শভুর।

Advertisement

তবে এতেও থেমে থাকেননি আরজিভি। আমেরিকায় বাহুলীর সাফল্যের পর শভু টুইট করেছিলেন, ‘মার্কিন মুলুকেও ঝড়ের মতো আছড়ে পড়েছে বাহুবলী’। এই টুইটের উত্তরে রাম গোপাল মন্তব্য করেন, ‘এটাকে ঝড় বলে অপমান করবেন না স্যার, এটা টাইফুন’।

যদিও এর আগেও টুইটারে তাঁর বাহুবলী প্রেম দেখিয়েছেন পরিচালক। বাহুবলী মুক্তির পরের দিনই। রাম গোপাল লিখেছিলেন, ‘এর আগে কখনও কোনও সিনেমার টিকিট কাটার জন্য সিনেমা হলের সামনে এত লম্বা লাইন দেখেননি তিনি।’

বলিউডের তিন খানকে এক তীরে বিঁধে টুইট করেছিলেন, ‘না ইদ, না দিওয়ালি, না সলমন, না আমির, না শাহরুখ, তাও আমার ডাবড ফিল্ম— বাহুবলী ২। ইতিহাস তৈরি করল। বলিউডের মুখে এটা একটা চড়।’

গত শুক্রবার ২৮ এপ্রিল মুক্তি পেয়েছে এসএস রাজামৌলির ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’। প্রভাস, অনুষ্কা শেট্টি, রানা ডগ্গুবতী, তামান্না ভাটিয়া রয়েছে প্রধান চরিত্রে। ভারতীয় সিনেমার সর্বকালের সমস্ত রেকর্ড ছাপিয়ে প্রথম দিনেই এই ছবি বক্স অফিসে আয় করেছে ১২১ কোটি টাকা। সারা বিশ্বে ‘বাহুবলী ১: দ্য বিগিনিংস’-এর মোট আয় ছিল ৬৫০ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন