Zeenat Aman

নৌকায় চেপেই ভেনিস থেকে গুরুগ্রাম, জ়িনাতকে জড়িয়ে অমিতাভ চলেছেন বাড়ির পথে!

দু’টি মিম তৈরি হয়েছে শুধু জ়িনাতকে নিয়েই, অন্য একটিতে তাঁর সঙ্গে অমিতাভ বচ্চনকে নিয়ে তৈরি হয়েছে মিম। সেই মিম-এ দেখা যায় ‘দ্য গ্রেট গ্যাম্বলার’(১৯৭৯) ছবির এক জনপ্রিয় দৃশ্য।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৪:৩০
Share:

তারকাদের নিয়ে মিম, জোকস ইত্যাদি তৈরি হলে সাধারণত তাঁরা ক্ষুব্ধ হন, এমনটাই দেখা যায়, জ়িনাত কিন্তু রেগে গেলেন না। —ফাইল চিত্র

বর্ষীয়সী অভিনেত্রী জ়িনাত আমন মাত্র এক মাস হল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলেছেন। এর মধ্যেই এক লক্ষ পেরিয়ে গিয়েছে তাঁর অনুরাগীর সংখ্যা। দীর্ঘ ক্যাপশন লেখার অদ্ভুত কৌশলে অনেকের মন জিতে নিয়েছেন তিনি। তাঁকে নিয়েই তৈরি হওয়া একটি মিম তিনি শনিবার শেয়ার করলেন ইনস্টাগ্রাম হ্যান্ডলে।

Advertisement

তারকাদের নিয়ে মিম, জোকস ইত্যাদি তৈরি হলে সাধারণত তাঁরা ক্ষুব্ধ হন, এমনটাই দেখা যায়। জ়িনাত কিন্তু ক্ষুব্ধ হলেন না। তিনি এগিয়েই নিয়ে গেলেন ব্যাপারটা। জানালেন, উদ্ভাবনী শক্তি আছে এতে এবং এটা মজাদারও। দু’টি মিম তৈরি হয়েছে শুধু তাঁকে নিয়েই, অন্য আর একটিতে তাঁর সঙ্গে অমিতাভ বচ্চনকে নিয়ে তৈরি হয়েছে মিম। নিজেই সেটি শেয়ার করেন জ়িনাত। সেই মিম-এ দেখা যায় ‘দ্য গ্রেট গ্যাম্বলার’ (১৯৭৯) ছবির এক জনপ্রিয় দৃশ্য।

ভেনিসের জলরাস্তায় নৌকায় করে যাচ্ছেন অমিতাভ আর জ়িনাত। নৌবাহককে অমিতাভ বলছেন, “ভাই, গুরুগ্রাম লেনা...জলসা হোতে হুয়ে”, অর্থাৎ ভেনিস থেকে নৌকায় চেপেই নিজের বাড়ি (জলসা) হয়ে গুরুগ্রাম যেতে চান নায়ক। সঙ্গে জ়িনাত থাকলে সব সম্ভব, এমনই বোঝাচ্ছে সেই মিম। সেই দেখে ভীষণ মজা পেয়েছেন অনুরাগীরাও। জ়িনাত লেখেন, “ইনস্টাগ্রাম সম্পর্কে আমার ধারণা অস্পষ্টই থাকত, যদি না আমার সন্তানরা ভাল করে বুঝিয়ে দিত। সৌভাগ্যবশত, তারা কেবল এই অ্যাপের কার্যকারিতা সম্পর্কেই আমায় জানায়নি, ‘অনলাইন হিউমার’-এর সঙ্গেও আমার পরিচয় করিয়ে দিয়েছে।”

Advertisement

‘সত্যম শিবম সুন্দরম’-এর নায়িকা লেখেন, “আজ সকালে ওরা আমায় জ়িনাত আমন মিমস দেখাল। সারা সকাল আমি খুব খুব মজা পেয়েছি, হেসেছি। আমি ভাবছি, ওরা কত চমৎকার উদ্ভাবনী শক্তিসম্পন্ন, কত মজাদার। ছবিগুলোর ব্যবহারও চমৎকার হয়েছে, না হলে ব্যাপারটা অপ্রয়োজনীয়, গুরুত্বহীন হয়ে যেত।”

এমনকি অনুরাগীদের কাছেও তিনি তাঁকে নিয়ে তৈরি হওয়া মিম পাঠানোর জন্য অনুরোধ করেছেন। জানান, তিনি এগুলো খুবই উপভোগ করেন। অভিনেত্রী নিজে সমাজমাধ্যমে অতি সক্রিয় থাকেন। সিনেমার স্মৃতি থেকে রোজকার যাপনচিত্র, তুচ্ছাতিতুচ্ছ ঘটনা, কোনও কিছুই ভাগ করে নিতে বাকি রাখেন না জ়িনাত। এখন ওটিটি-তে আত্মপ্রকাশের জন্য তৈরি হচ্ছেন অভিনেত্রী। ওয়েব সিরিজ় ‘শোস্টপার’-এ অভিনয় করবেন তিনি। এই সিরিজ় দিয়ে চার বছর পর অভিনয়ে ফিরছেন জিনাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন