Bizarre

কিশোরের পেটের ভিতর তিন ফুট লম্বা ইউএসবি তার! কী ভাবে বার করলেন চিকিৎসকেরা?

বছর ১৫-র এক নাবালকের পেটের ভিতর থেকে উদ্ধার হল মোবাইল ফোন চার্জ দেওয়ার আস্ত একটি ইউএসবি তার।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৫:৫৫
Share:

নাবালকের পেটের ভিতরে রয়েছে মোবাইল ফোন চার্জ দেওয়ার আস্ত একটি ইউএসবি তার। ছবি: সংগৃহীত

কিছু দিন ধরেই পেটে ব্যথা হচ্ছিল বছর ১৫-র এক নাবালকের। পেটের গোলযোগের ওষুধ খেয়েও কমছিল না সেই ব্যথা। কিছু দিন পর ব্যথা বাড়তে বাড়তে মারাত্মক পর্যায় পৌঁছয়। সঙ্গে শুরু হয় মাথা ঘোরানো। শেষ পর্যন্ত তাকে স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যেতে বাধ্য হন অভিভাবকরা। সেখানেই এক্স-রে পরীক্ষা করে দেখা যায়, নাবালকের পেটের ভিতরে রয়েছে মোবাইল ফোন চার্জ দেওয়ার আস্ত একটি ইউএসবি তার। তুরস্কের দিয়ারবাকির নামের একটি স্থানের ঘটনা।

Advertisement

দেখা যায় লম্বায় তারটির দৈর্ঘ্য তিন ফুটেরও বেশি। ছবি: সংগৃহীত

যে স্বাস্থ্য কেন্দ্রে গোটা ঘটনাটি ধরা পড়ে, সেখানে ওই কিশোরের চিকিৎসা সম্ভব হয়নি। তাকে স্থানান্তরিত করা হয় ফিরাত ইউনিভার্সিটি হাসপাতালে। দেখা যায় তারটির শেষ প্রান্ত ক্ষুদ্রান্ত্রের মধ্যে ঢুকে গিয়েছে। ইয়াসির দোগান নামের শল্যচিকিৎসক সিদ্ধান্ত নেন, এন্ডোস্কপির মাধ্যমে পেট থেকে বার করা হবে তারটি। সেই পরিকল্পনা মতো পেট থেকে ধীরে ধীরে বার করা হয় তারটি। দেখা যায় লম্বায় সেটির দৈর্ঘ্য ৩ ফুটেরও বেশি। শুধু চার্জ দেওয়ার কেবলই নয়, চুল বাঁধার একটি ফিতেও পাওয়া গিয়েছে ওই নাবালকের পেটে। সেটিও একই সঙ্গে বার করেছেন চিকিৎসকরা। হবে ওই তারটি ঠিক কী ভাবে ওই কিশোরের পেটে গেল তা অবশ্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন