Burdwan

মলদ্বারে আটকে ডিয়োডোর‌্যান্টের বোতল, জটিল অস্ত্রোপচারে প্রাণরক্ষা যুবকের

চিকিৎসকরা এক্সরে করে জানতে পারেন, প্রায় সাড়ে সাত ইঞ্চির বোতল রোগীর মলদ্বারের কাছে আটকে। যুবকের সঙ্গে কথা বলে জানতে পারেন যে, হাসপাতালে আসার আগে ২০ দিন এই অবস্থাতেই কাটান তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১০:৩৩
Share:

মলদ্বারে আটকে ডিয়োডোর‌্যান্টের বোতল! ছবি: সংগৃহীত

২৭ বছর বয়সি যুবকের মলদ্বারে আটকে ডিয়োডোর‌্যান্টের বোতল, এক্সরে করতেই হতবাক চিকিৎসকরা। বিচিত্র এই ঘটনাটি ঘটেছে বর্ধমানে। এর আগে এমন কোনও ঘটনার সাক্ষী হননি বর্ধমান মেডিকেল কলেজের ওই চিকিৎসকের দল। তলপেটে প্রচণ্ড ব্যথা নিয়ে বর্ধমান মেডিকেল কলেজে ভর্তি হন ওই যুবক। চিকিৎসকরা জানিয়েছেন, প্রায় তিন সপ্তাহ রোগীর নিতম্বের ভিতর ডিয়োডোর‌্যান্টের বোতলটি আটকে ছিল। অস্ত্রোপচারের মাধ্যমে সেটি বার করা সম্ভব হয়েছে। তবেই অস্ত্রোপচারের মোটেই সহজ ছিল না।

Advertisement

চিকিৎসকরা এক্সরে করে জানতে পারেন, প্রায় সাড়ে সাত ইঞ্চির বোতল রোগীর মলদ্বারের কাছে আটকে। যুবকের সঙ্গে কথা বলে জানতে পারেন যে, হাসপাতালে আসার আগে ২০ দিন এই অবস্থাতেই কাটান তিনি। শেষমেশ আর না পেরে ছুটে আসেন হাসপাতালে। তবে কী ভাবে ওই বোতলটি তাঁর মলদ্বারে ঢুকেছিল, তা হাজার প্রশ্নের পরও বলেননি ওই যুবক।

অস্ত্রোপচারের একাংশ ভিডিয়োতে ধরে রেখেছিলেন চিকিৎসকরা। সেখানেই দেখা গিয়েছে পেট থেকে বোতল বার করার দৃশ্য।

Advertisement

দু’ ঘণ্টার অস্ত্রোপচার করে বোতলটি বার করা সম্ভব হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে রোগীর আর কোনও অস্ত্রোপচারের প্রয়োজন নেই। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল থেকে তাঁকে ছুটি দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন