Bizarre

৩ ইঞ্চি দৈর্ঘ্য বাড়াতে ৭৫ লক্ষ টাকার অস্ত্রোপচার! বহু মহিলা আকৃষ্ট হচ্ছেন, দাবি যুবকের

আগে উচ্চতা ছিল ৫ ফুট ৫ ইঞ্চি। পায়ের হাড় ভেঙে বিশেষ প্রক্রিয়ায় নিজের উচ্চতা বাড়ানোর সিদ্ধান্ত নেন আমেরিকার যুবক রিচ রটেলা। অস্ত্রোপচারের পর তাঁর উচ্চতা হয়েছে ৫ ফুট ৮ ইঞ্চি।

Advertisement

সংবাদ সংস্থা

লস অ্যাঞ্জেলস শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৬:৪৯
Share:

কৃত্রিম ভাবে পায়ের দৈর্ঘ্য বৃদ্ধি করার প্রক্রিয়াটি যেমন ব্যয়সাপেক্ষ, তেমনই যন্ত্রণার। ছবি: প্রতীকী

নিজের উচ্চতা নিয়ে হীনম্মন্যতায় ভুগতেন আমেরিকার লস অ্যাঞ্জেলেসের যুবক রিচ রটেলা। তাই সিদ্ধান্ত নেন, নিজের দৈর্ঘ্য বাড়ানোর জন্য অস্ত্রোপচার করবেন তিনি। আগে উচ্চতা ছিল ৫ ফুট ৫ ইঞ্চি, পায়ের হাড় ভেঙে বিশেষ প্রক্রিয়ায় নিজের উচ্চতা বাড়ানোর সিদ্ধান্ত নেন রিচ। অস্ত্রোপচারের পর তাঁর উচ্চতা হয়েছে ৫ ফুট ৮ ইঞ্চি।

Advertisement

কৃত্রিম ভাবে পায়ের দৈর্ঘ্য বৃদ্ধি করার প্রক্রিয়াটি যেমন ব্যয়সাপেক্ষ, তেমনই যন্ত্রণার। রিচের দাবি, ১৯ এপ্রিল ফ্লোরিডার একটি হাসপাতালে অস্ত্রোপচার হয় তাঁর। গোটা প্রক্রিয়াটিতে তাঁর খরচ হয়েছে ৮৫ হাজার ইউরো। ভারতীয় মুদ্রায় যা ৭৫ লক্ষ টাকারও বেশি। সাধারণত এই ধরনের প্রক্রিয়ায় উচ্চতা মাত্র কয়েক ইঞ্চি বাড়াতে সময় লেগে যেতে পারে বেশ কয়েক মাস। রিচ জানিয়েছেন, অস্ত্রোপচারের পর ৮০ দিন অকথ্য কষ্টে কেটেছে তাঁর। প্রায় ৩ মাস উঠে দাঁড়াতে পারেননি তিনি। তার পর ধীরে ধীরে সাঁতার কাটা ও ক্রাচ নিয়ে হাঁটা শুরু করেন তিনি।

রিচ জানিয়েছেন, অস্ত্রোপচারের পর ৮০ দিন অকথ্য কষ্টে কেটেছে তাঁর, প্রায় ৩ মাস উঠে দাঁড়াতে পারেননি তিনি। ছবি: সংগৃহীত

তবে এখন রিচের দাবি, এত দিনের যন্ত্রণা সার্থক। কারণ অস্ত্রোপচারের পর তাঁর উচ্চতা বেড়েছে প্রায় ৩ ইঞ্চি। বরাবরই তাঁর মনে হয়েছে, লম্বা মানুষরা কর্মক্ষেত্রে অতিরিক্ত সুবিধা পান। সে কারণেই এই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। রিচের দাবি, লম্বা হওয়ার পর এখন তাঁর নিজেকে সম্পূর্ণ অন্য গ্রহের মানুষ মনে হচ্ছে। ডেটিং অ্যাপে তাঁকে পছন্দ করছেন অনেক বেশি নারী। তাই সব মিলিয়ে খুবই খুশি তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন