Healthy Snacks Options

ডায়েট করবেন, আবার মনও ভাল থাকবে! ওয়েব সিরিজ় দেখার মাঝে মুখ চালাতে হলে সঙ্গে কী রাখবেন?

ওজন কমানোর জন্য ডায়েট করছেন, তবে ওয়েব সিরিজ়ের মজা নিতে গিয়ে ডায়েটের বারোটা বাজালে চলবে না। ভাবছেন তো, স্বাস্থ্যকর স্ন্যাকস হিসাবে মুখরোচক কী কী খাওয়া যায়! রইল তার হদিস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৭:৩৮
Share:

সিনেমা হোক কিংবা ওয়েব সিরিজ়, বিনোদনমূলক কিছু দেখার সময়ে সঙ্গে টুকিটাকি স্ন্যাকস না থাকলে ঠিক জমে না। প্রতীকী ছবি।

প্রিয় তারকার সিনেমা না হলে এখন বেশির ভাগ লোকেই অফিস-কাছারি করে আর সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার সময় বার করতে পারেন না। বাড়িতে নিজস্ব পরিসরে প্রিয়জনের সঙ্গে সিনেমা দেখতেই তাঁরা বেশি আগ্রহী। সিনেমা হোক কিংবা ওয়েব সিরিজ়, বিনোদনমূলক কিছু দেখার সময়ে সঙ্গে টুকিটাকি স্ন্যাকস না থাকলে ঠিক জমে না। অথচ চিপ্‌স, পিৎজ়া বার্গার রোজ রোজ খেলে শরীরের বেহাল দশা হবে। ওজন কমানোর জন্য ডায়েট করছেন, তবে ওয়েব সিরিজ়ের মজা নিতে গিয়ে ডায়েটের বারোটা বাজালে চলবে না। ভাবছেন তো চিপ্‌স, নরম পানীয় ছাড়া স্বাস্থ্যকর নাস্তা হিসাবে মুখরোচক কী কী খাওয়া যায়, রইল সেই হদিস।

Advertisement

স্বাস্থ্যকর স্ন্যাকস হিসাবে মাখানা কিন্তু বেশ ভাল। ছবি: সংগৃহীত।

ছোলার চাট: শরীরের জন্য অত্যন্ত উপকারী ছোলা। হজম শক্তিবাড়ানো থেকে ওজন নিয়ন্ত্রণে রাখা— ছোলায় রয়েছে প্রচুর স্বাস্থ্যগুণ। সিনেমা দেখার সময় খিদে মেটাতে খেতে পারেন ছোলা দিয়ে বানানো চাট। শশা, পেঁয়াজ, টম্যাটো, বিটনুন আর সেদ্ধ ছোলা দিয়ে বানিয়ে নিতে পারেন এই সুস্বাদু এবং স্বাস্থ্যকর খাবার।

রোস্টেড মাখানা: স্বাস্থ্যকর স্ন্যাকস হিসাবে মাখানা কিন্তু বেশ ভাল। কড়াইতে সামান্য মাখন দিয়ে মাখানাগুলিকে হালকা লাল করে ভেজে নিয়ে তার উপরে ম্যাগি মশলা ছড়িয়ে দিতে পারেন। মুখরোচক এই স্ন্যাকসের সঙ্গে জমে যাবে সন্ধা।

Advertisement

পপ কর্ন: সাধারণ পপকর্ন তো খেয়েই থাকেন, তবে পপকর্নকে মুখরোচক হিসাবে খেতে চাইলে হাতে মিনিট পাঁচেক সময় রাখলেই হবে। প্রথম পপকর্ন বানিয়ে নিয়ে একটি পাত্রে তুলে রাখুন। এ বার একটি কড়াইতে সামান্য মাখন নিয়ে তাতে টম্যাটো সস্, চিলিফ্লেক্স, গোলমরিচ গুড়ো, চাটমশলা ভাল করে মিশিয়ে তার মধ্যে পপকর্ন দিয়ে নাড়াচাড়া করুন। চা কিংবা কফির সঙ্গে জমবে ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন