Eye

Tattoo Precaution: ট্যাটু করানো নিয়ে ধন্দে রয়েছেন? শীতকালই সবচেয়ে উপযুক্ত সময়

নতুন প্রজন্মের মধ্যে ট্যাটু করানোর চল ভালই রয়েছে। তবে ঠিক কোন সময়ে করলে ভাল হয়?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ২০:২২
Share:

বছরের অন্যান্য সময়ের চেয়ে শীতকালে ট্যাটু করালে বাড়তি কিছু সুবিধা পাওয়া যায়। ছবি: সংগৃহীত

বর্তমান প্রজন্মের কাছে সাজগোজের অঙ্গ হিসাবে ট্যাটুর বেশ জনপ্রিয়তা তৈরি হয়েছে। শরীরের নানা জায়গায় নানা নকশার ট্যাটু মাঝেমাঝেই রাস্তাঘাটে চোখে পড়ে।বছরের যেকোনও সময়েই ট্যাটু করানো যেতে পারে। তবে ট্যাটু করানোর উপযুক্ত সময় হল শীতকাল।বছরের অন্যান্য সময়ের চেয়ে শীতকালে ট্যাটু করালে বাড়তি কিছু সুবিধা পাওয়া যায়।

Advertisement

শীতকালে ট্যাটু করানোর সুবিধা কি?

শীতকালে ট্যাটু করানোর ক্ষেত্রে দিনের উপযুক্ত সময় হল দুপর ১২টা’র পর। ছবি: সংগৃহীত

১) যেকোনও ক্ষতই শীতকালে খুব দ্রুত নিরাময় হয়। ট্যাটু বড় কোনও ক্ষত তৈরি না করলেও, এটি করতে যেহেতু শরীরে সূঁচের ব্যবহার করা হয়, তাই যেটুকু ক্ষতই তৈরি হোক না কেন, শীতকালের আবহা‌ওয়ায় তা তাড়াতাড়ি সারে।

Advertisement

২) ট্যাটু করানোর প্রথম দু’দিন ট্যাটুর স্থানে জল লাগাতে বারণ করা হয়। গরমকালের তুলনায় শীতকালে জলের সংস্পর্শে থেকে দূরে থাকা সহজ।

৩) শীতকালে ট্যাটু করানোর ক্ষেত্রে দিনের উপযুক্ত সময় হল দুপর ১২টা’র পর। এই সময় রোদ চড়া থাকে। ফলে হাল্কা শীতবস্ত্র পরে নিলেই চলবে। ট্যাটু করার সময়ে সোয়েটার বা ভারী কোনও পোশাক না পরে যাওয়াই ভাল।

৪) শীতকালে ত্বক এমনিই শুষ্ক থাকে। এই সময় ত্বকের শুষ্কতা কমাতে ময়েশ্চারাইজার ব্যবহার করা হয়ে থাকে। গরমে গায়ে তেল বা ময়েশ্চারাইজার লাগালে আরও ঘাম হতে পারে। শীতে সে সব ঝামেলা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন