Astrological Explanation

আপনার নখে সাদা দাগ দেখা দিয়েছে? জেনে নিন কোন আঙুলে অমন দাগ কিসের আগাম ইঙ্গিত দেয়

মানুষের নখ তাঁকে চিনিয়ে দেয়। সেই মানুষটির ভবিষ্যৎ কী হতে চলেছে, বলে দিতে পারে। বহু মানুষের আঙুলে সাদা থাকে। এক একটি আঙুলে এমন দাগ আলাদা আলাদা বার্তা দেয়।

Advertisement

 শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১১:২৩
Share:

—প্রতীকী ছবি।

মানুষের নখ দেখেও তাঁর ভবিষ্যৎ বলা যেতে পারে। এমনকি নখ দেখে একটি মানুষের সম্পর্কে অনেক কিছু বলে দেওয়া যায়। নখের দাগ নিয়ে নানা দেশে নানা রকমের ব্যখ্যা রয়েছে।

Advertisement

অনেকের নখে আমরা সাদা রঙের এক প্রকার দাগ দেখতে পাই। দাগগুলি একটি হতে পারে, আবার সংখ্যায় একটির বেশিও হতে পারে। এই দাগ সাধারণত নখের মাঝখানে বা আশেপাশে দেখা যায়।

এক একটি আঙুলে এই নখের দাগের ফলাফল এক এক প্রকার হয়ে থাকে এবং নখের এই সাদা দাগ জানিয়ে দেয় আপনার ব্যক্তিত্বের পরিচয়। এই দাগ থেকেই বলে দেওয়া যায় যে, আপনি কতটা ভাগ্যবান বা ভাগ্যবতী।

Advertisement

দেখে নেওয়া যাক নখের দাগ জীবনের কোন কোন ফলাফল প্রকাশ করে—

বুড়ো আঙুল বা বৃদ্ধাঙ্গুষ্ঠ

যদি কারও বুড়ো আঙুলে সাদা দাগ দেখে যায়, তা হলে বুঝতে হবে যে, কারও কাছ থেকে খুব শীঘ্র কোনও উপহার পেতে চলেছেন তিনি। তা হবে খুবই মনের মতো একটি উপহার।

তর্জনী

তর্জনীতে যদি সাদা দাগ দেখা যায়, তা হলে বুঝতে হবে, খুব তাড়াতাড়ি নতুন কোনও বন্ধু আসতে চলেছে জীবনে।

মধ্যমা

যদি মধ্যমায় এই দাগ দেখা যায় তা হলে জীবনের কোনও না কোনও ক্ষেত্র থেকে গুপ্ত শত্রু বৃদ্ধির আশঙ্কা থাকে। শত্রুর দ্বারা ক্ষতি হওয়ার সম্ভাবনাও থাকে।

—প্রতীকী ছবি।

অনামিকা

যদি অনামিকায় এই সাদা দাগ দেখা যায় তা হলে, ধরতে হবে জীবনে প্রেমের সূচনা হতে পারে। এই দাগ অর্থপ্রাপ্তিও নির্দেশ করে। হতে পারে তা হঠাৎ করেই।

কনিষ্ঠা

কনিষ্ঠার এমন দাগ ভ্রমণ যোগ নির্দেশ করে। এতে খুব তাড়াতাড়িই কোথাও ঘুরতে যাওয়ার সম্ভাবনা তৈরি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন