Astrological Tips

দাঁত দেখে যায় চরিত্র চেনা, আপনার সঙ্গী কেমন মানুষ, ভাগ্যই বা কেমন? নিজের সঙ্গে জানুন অপরকে

এক এক জনের দাঁতের গঠন এক এক রকমের হয়। জ্যোতিষশাস্ত্রে মানুষের দাঁতের বিভিন্ন গঠনের নানা ধরনের ব্যাখ্যা আছে। দাঁতের গঠন মানুষের ভাগ্য নির্দেশ করতে পারে।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১৭:০৮
Share:

আপনার দাঁতের গঠন কতটা শুভ আপনার জন্য? ছবি: সংগৃহীত।

সুসজ্জিত দাঁত সৌন্দর্যের প্রতীক। মানুষের দাঁতের গঠন নানা প্রকার হয়। এক এক জনের দাঁতের গঠন এক এক রকমের হয়। যেমন, কারও দাঁত সুসজ্জিত, আবার কারও দাঁত উঁচু-নিচু বা ছোট-বড়। তবে জ্যোতিষশাস্ত্রে মানুষের দাঁতের বিভিন্ন ধরনের গঠনের নানা ব্যাখ্যা আছে। দাঁতের গঠন মানুষের ভাগ্য নির্দেশ করতে পারে।

Advertisement

উঁচু-নিচু দাঁত (সুগঠিত নয়)

যে সকল ব্যক্তির দাঁত সুগঠিত নয়, অর্থাৎ, উঁচুনিচু বা ছোট হয়, তাদের জীবনে কর্ম, অর্থ, মোক্ষ এবং সুনাম, যশ ও প্রতিষ্ঠা পেতে প্রচুর সংগ্রাম চালাতে হয়। পারিবারিক ও পারিপার্শ্বিক চাপ বহন করতে হয়। এঁদের দাম্পত্য জীনব খারাপ-ভাল মিশিয়ে চলে। কিন্তু এঁদের সন্তান ভাগ্য খুব ভাল হয়। সন্তানের দ্বারা মুখ উজ্জ্বল হওয়ার সম্ভবনা থাকে প্রবল।

Advertisement

ফাঁকা দাঁত

যে সকল ব্যক্তির দাঁত ফাঁকা হয়, তাঁদের জীবন কোনও না কোনও ভাবে কলুষিত হতে পারে। কথায় ও কাজে মিল না থাকায় জীবনে বার বার ঠকতে হতে পারে। এঁরা একটু দুঃসাহসী প্রকৃতির হয়ে থাকেন।

সুগঠিত বা সুসজ্জিত দাঁত

যে সকল ব্যক্তির দাঁত সুগঠিত এবং সমান, তাঁদের ভাগ্যে মা লক্ষী বিরাজ করে। সুন্দর দাঁত বিশিষ্ট নর-নারীর জীবনে সিদ্ধিদাতা গণেশের কৃপা সর্বদা বজায় থাকে। এঁদের জীবনে দুঃখ-কষ্ট কম থাকে এবং এঁদের দশ জনের এক জন হতে দেখা যায়।

সুসজ্জিত উজ্জ্বল বর্ণের দাঁত

যে সকল ব্যক্তির দাঁত সাজানো ও উজ্জ্বল বর্ণের হয়, অর্থাৎ, দাঁতে কোনও প্রকার কোনও দাগ নেই, ফাঁকা নেই এবং দাঁত মুক্তোর মতো চকচকে, তাঁরা সমাজের উচ্চ আসনে থাকবেন এবং সম্মানিত হবেন। এতে কোনও সন্দেহ নেই। এঁরা প্রচুর ধন-সম্পত্তির মালিক হন।

হলুদ আভাযুক্ত দাঁত

যে সকল ব্যক্তির হালকা হলুদ আভাযুক্ত দাঁত, তাঁদের জীবনে চাওয়া-পাওয়া এবং খাওয়ার প্রবণতা বেশি থাকে। এঁরা অল্পতে সন্তুষ্ট থাকতে পারেন না। তবে এঁরা জীবনে শূন্য জায়গা থেকে প্রতিষ্ঠিত হতে সক্ষম হন। এঁদের দাম্পত্য জীবন মাঝামাঝি। এঁরা একটু স্বার্থ নিয়ে চলতে পছন্দ করেন। এঁদের অহংকারী মানসিকতা হয়ে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন