Astrological Tips

নিয়ম মেনে গাছে সাজান ঘর, পরিবারে আনুন সুখ-সমৃদ্ধি, সত্যিই টাকা আনে কি মানিপ্ল্যান্ট!

মানিপ্ল্যান্ট ঘরের অশুভ শক্তি নষ্ট করে শুভ শক্তি প্রদান করে। তবে বাড়িতে মানিপ্ল্যান্ট রাখার ক্ষেত্রে কিছু বিশেষ নিয়ম রয়েছে, যা মেনে চলা প্রয়োজন।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ২০:২২
Share:

বাড়িতে মানিপ্ল্যান্ট গাছ রাখলে আর্থিক উন্নতি হয়। প্রতীকী ছবি।

আমাদের প্রত্যেকের বাড়িতেই কম-বেশি বিভিন্ন ধরনের গাছ রয়েছে। যার মধ্যে মানিপ্ল্যান্ট অন্যতম। বাড়িতে মানিপ্ল্যান্ট রাখা অত্যন্ত ভাল। অনেকের মতে, মানিপ্ল্যান্ট আর্থিক উন্নতি তথা পারিবারিক সুখ-শান্তি বজায় রাখতে সাহায্য করে। মানিপ্ল্যান্ট ঘরের অশুভ শক্তি নষ্ট করে শুভ শক্তি প্রদান করে। বাড়ি তৈরির সময়ে যেমন বাস্তু মেনে চলার প্রয়োজন রয়েছে, ঠিক তেমনই বাড়ি সাজানোর সময়ও বাস্তু মেনে সাজাতে হবে। তা না হলে খুবই বিপদের মুখে পড়তে হতে পারে। তাই বাড়িতে মানিপ্ল্যান্ট গাছ রাখার ক্ষেত্রে কিছু বিশেষ নিয়ম রয়েছে যা মেনে চলা প্রয়োজন।

Advertisement

বাড়িতে মানিপ্ল্যান্ট রাখার জন্য কী কী নিয়ম মেনে চলবেন?

বাড়ির সঠিক দিকে মানিপ্ল্যান্ট রাখতে হবে

Advertisement

মানিপ্ল্যান্ট রাখার সঠিক দিক দক্ষিণ-পূর্ব কোন। এই কোনে মানিপ্ল্যান্ট রাখলে প্রচুর আর্থিক উন্নতি হয় এবং ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়।

কোন দিকে মানিপ্ল্যান্ট রাখা যাবে না

বাড়ির উত্তর-পূর্ব কোনে মানিপ্ল্যান্ট রাখা যাবে না। এই দিকে রাখলে আর্থিক ক্ষতির সঙ্গে সঙ্গে পারবারিক অশান্তিও ভোগ করতে হতে পারে।

মানিপ্ল্যান্ট যেন শুকিয়ে না যায়

মানিপ্ল্যান্ট ঘরে রাখলে তার অত্যন্ত যত্ন করতে হয়। বিশেষ করে খেয়াল রাখতে হয় যেন কোনও ভাবে মানিপ্ল্যান্ট শুকিয়ে না যায়। মনে করা হয়, মানিপ্ল্যান্ট শুকিয়ে যাওয়া অত্যন্ত অশুভ লক্ষণ। যখনই মানিপ্ল্যান্ট শুকিয়ে যাবে তখনই সেটি ফেলে দিতে হবে। তা না হলে জীবনে চলার পথে বিভিন্ন সঙ্কট ও বিপদের মুখে পড়তে হতে পারে। আবার এটাও মনে করা হয় যে, যদি এই পাতা সম্পূর্ন হার্ট শেপের হয় তবে পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্ক খুবই ভাল থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন