Astrological Tips

হাতের তালুতে যদি এই চিহ্ন থাকে তবে আপনার সুনাম হবেই, তবে কিছু দুঃখ থেকেই যাবে

হস্তরেখা আমাদের জীবনে বিশেষ ভূমিকা পালন করে। হস্তরেখার বিভিন্ন চিহ্নের মধ্যে তারা চিহ্ন উল্লেখ্য। জ্যোতিষশাস্ত্রে জাতক-জাতিকার উপর এই চিহ্নের গুরুত্বের আছে।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৯:২৪
Share:

হাতের একটি বিশেষ চিহ্ন আপনার জন্য শুভ কিংবা অশুভ হতে পারে। ছবি: সংগৃহীত।

আমাদের প্রত্যেকের জীবনে হস্তরেখার বিশেষ গুরুত্ব রয়েছে। হাতের তালুর নানা চিহ্ন বিভিন্ন গ্রহের ক্ষেত্রে বিশেষ বিশেষ সময়ে শুভ-অশুভ ফল দান করে। এ সবের মধ্যে তারা চিহ্ন অন্যতম। জ্যোতিষশাস্ত্রে জাতক-জাতিকার উপর এই চিহ্নের গুরুত্বের বিশেষ উল্লেখ আছে।

Advertisement

বৃহস্পতি

বৃহস্পতির ক্ষেত্রে যাঁদের হাতে তারা চিহ্ন থাকে, তাঁরা খ্যাতির নিরিখে জীবনে অনেকটা উপরে উঠতে সক্ষম হন। সেই ব্যক্তিরা ভাগ্যবান, ক্ষমতাশালী এবং বিখ্যাত নেতাও হতে পারেন। এ ক্ষেত্রে যদি বিবাহ রেখা সুস্পষ্ট, অভগ্ন এবং সুঅঙ্কিত হয়, তা হলে জাতক-জাতিকার বিবাহিত জীবন সুখকর হবে।

Advertisement

শনি

শনির ক্ষেত্রে যদি তারাচিহ্ন থাকে, তা হলে সেই ব্যক্তি জীবনে সম্মান এবং প্রতিষ্ঠা অর্জন করলেও তার মতো ভাগ্যহীন বিরল। এই ধরনের চিহ্ন যুক্ত জাতক-জাতিকা অদৃষ্টের হাতের পুতুল হয়ে দাঁড়ান। এ ছাড়া পক্ষাঘাত, বাত, হৃদ‌্‌রোগ এবং কোনও মারাত্মক দুর্ঘটনার মুখোমুখীও হতে হয়। সেই ব্যক্তি রাজা হলেও, তাঁর আজীবন শত্রুর দ্বারা আক্রান্তের সম্ভাবনা থাকে।

রবি

করতলে রবির ক্ষেত্রে তারা চিহ্ন থাকলে জাতক-জাতিকা শিল্প, কাব্য, সাহিত্য ইত্যাদির অনুশীলনে কৃতী হন। এ ছাড়া এই চিহ্ন প্রচুর ধন-সম্পত্তি ও খ্যাতি এনে দেয়। অবশ্য করতলে মঙ্গল, শনি, শুক্র ও বৃহস্পতির ক্ষেত্র স্বাভাবিক থাকলেও রবির জন্য এই ফল ভাল হয়।

মঙ্গল

মঙ্গলের ক্ষেত্রে তারা চিহ্ন থাকলে মনের উদারতা এবং সংকল্পের দৃঢ়তা জাতক-জাতিকার জীবনে সাফল্য এনে দেয়। তবে এঁদের জীবনের প্রথম দিকে খুবই পরিশ্রম করতে হয়, কিন্তু শেষ পর্যন্ত এরা সুখী ও যশস্বী হন।

রাহু

রাহুর ক্ষেত্রে তারা চিহ্ন থাকলে জাতক-জাতিকা বীরের মতো যুদ্ধ করেন এবং প্রচুর সম্মান লাভ করেন। সামরিক বিভাগের যে কোনও জায়গায় এঁরা অসামান্য দক্ষতা দেখাতে সক্ষম হন।

চন্দ্র

চন্দ্রের ক্ষেত্রে যাঁদের তারা চিহ্ন থাকে তাঁরা খুব কল্পনাপ্রবন হন। এঁদের চন্দ্রের ক্ষেত্র বেশি নিচু থাকলেও ওই চিহ্ন ফল আংশিক শুভ হয়। এ ছাড়া কল্পনামূলক কিছু লিখে তাঁরা যশ লাভ করেন।

শুক্র

শুক্রের ক্ষেত্রে যাঁদের তারা চিহ্ন থাকে, তাঁরা জীবনে বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ বেশি হন। কিন্তু কোনও বিপরীত লিঙ্গের লোকের দ্বারা এঁরা অপ্রত্যাশিত ভাবে প্রতারিত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন