হাতের তালুতে তারা চিহ্ন থাকলে আপনার ভাগ্য কেমন হবে জানেন?

তারার মতো দেখতে লাগে বলে একে ওই নামে ডাকা হয়ে থাকে। হাতের তালুতে গ্রহদের ক্ষেত্র ব্যতিত অন্য স্থানে তারা চিহ্ন তেমন একটা ভাল ফল প্রদান করে না।

Advertisement

পার্থপ্রতিম আচার্য

শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৭ ০০:০০
Share:

হাতের রেখার পাশাপাশি সকলের হাতেই কমবেশি নানান ধরনের, নানান আকৃতির চিহ্ন দেখতে পাওয়া যায়। সাধারণত হাতে যে সকল চিহ্নগুলি থাকে সেগুলি হল চতুস্কোণ চিহ্ন, তারা চিহ্ন, যব বা দ্বীপ চিহ্ন, ক্রশ চিহ্ন ইত্যাদি। এই চিহ্নগুলি দেখেই কোনও মানুষের ভাগ্য কেমন হবে সে সম্বন্ধে ধারনা করা যায়। এ কথা অস্বীকার করার উপায় নেই যে, হাতের রেখার যেমন গুরুত্ব আছে, তেমনই গুরুত্ব রয়েছে এই চিহ্নগুলিরও। এই সমস্ত চিহ্নের মধ্যে অন্যতম হল ' তারা চিহ্ন'। তারার মতো দেখতে লাগে বলে একে ওই নামে ডাকা হয়ে থাকে। হাতের তালুতে গ্রহদের ক্ষেত্র ব্যতিত অন্য স্থানে তারা চিহ্ন তেমন একটা ভাল ফল প্রদান করে না।

Advertisement

হাতে তারা চিহ্ন থাকলে আপনার ভাগ্য কেমন হবে জেনে নিন

১। চন্দ্রের ক্ষেত্রে: যে সব জাতক জাতিকার করতলে চন্দ্রের ক্ষেত্রে তারা চিহ্ন থাকে, তারা কল্পনা বিলাসী হয়। চন্দ্র ক্ষেত্র নিচু হলে এই চিহ্নটি কিছুটা ভাল ফল দেয়। কল্পনামূলক কিছু লেখা বা কিছু আবিস্কারের মাধ্যমে এরা সম্মান লাভ করে থাকে। এরা সাধারণত জল পথে ভ্রমণ করতে ভালবাসে।

Advertisement

২। বৃহস্পতির ক্ষেত্রে: জাতক জাতিকার হাতে বৃহস্পতির স্থানে তারা চিহ্ন থাকলে তারা খ্যাতির শীর্ষে উপনীত হয়। এরা বিশেষ ভাগ্যবান কোন ব্যক্তি বা প্রখ্যাত নেতা হতে পারে।

৩। মঙ্গলের ক্ষেত্রে: এই ক্ষেত্রে তারা চিহ্ন থাকলে জাতক জাতিকারা দয়ালু মনোভাবাপন্ন ও দৃঢ়চেতা স্বভাবের হয়। যে কারণে এরা অতি সহজেই সাফল্যকে করায়ত্ত করতে পারে। জীবনের প্রথমে অত্যধিক পরিশ্রম করতে হলেও, পরবর্তী জীবনে এরা সুখী হয়।

৪। বুধের ক্ষেত্রে: বুধের ক্ষেত্রে এই চিহ্ন থাকলে জাতক জাতিকা বুদ্ধিমান ও প্রখর স্মৃতিশক্তির অধিকারী হয়ে থাকে। এরা সকলের প্রিয়, বিবিধ বিষয়ে পারদর্শী, হৃদয়বান ও বাকপটু হয়। বিজ্ঞান বানিজ্য ক্ষেত্রে বিশেষ কৃতিত্বের পরিচয় দেয়।

৫। রবির ক্ষেত্রেঃ এই ক্ষেত্রে তারা চিহ্ন থাকলে জাতক শিল্প, সাহিত্য ও কাব্য অনুশীলনে খ্যাতি অর্জন করে। যদি এদের হাতে শনি, মঙ্গল, শুক্র ও বৃহস্পতির ক্ষেত্র স্বাভাবিক থাকে, তবে এরা সফল জননেতা হতে পারে।

৬। শুক্রের ক্ষেত্রেঃ শুক্রের ক্ষেত্রে তারা চিহ্ন থাকলে জাতক জাতিকা বিপরীত লিঙ্গের ব্যক্তির সঙ্গে সর্বদা সুখ উপভোগ করতে চায়। এদের মধ্যে যৌন আকর্ষণ ক্ষমতা বেশি থাকে। এরা প্রেমের ব্যাপারে জড়িয়ে পড়ে এবং কারোর দ্বারা প্রতারিত হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন