DIC Recruitment 2024

ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। তাঁদের চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৬:০০
Share:

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় সরকারি দফতরে চাকরির সুযোগ। এই মর্মে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মেনটেন্যান্স অ্যান্ড টেক সাপোর্ট বিভাগে ডেভেলপার এবং বিজ়নেস অ্যানালিস্ট পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য ওই পদে নিযুক্তদের কাজ করতে হবে। মোট দু’টি পদে কর্মখালি রয়েছে। সংস্থাটি কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ।

Advertisement

মেনটেন্যান্স অ্যান্ড টেক সাপোর্ট বিভাগের ডেভেলপার পদে নিযুক্তের ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটার অ্যাপ্লিকেশন, কম্পিউটার সায়েন্স বিষয়ের মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। তাঁর এইচটিএমএল, পিএইচপি বিভাগে তিন বছরের কাজের পূর্ব-অভিজ্ঞতা থাকতে হবে।

বিজ়নেস অ্যানালিস্ট হিসাবে বিজ়নেস ম্যানেজমেন্ট কিংবা সমতুল্য বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ওই পদে বিজ়নেস অ্যানালিস্ট হিসাবে অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিকেই উল্লিখিত পদের জন্য বাছাই করা হবে।

Advertisement

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদন জমা দিতে হবে। এর জন্য প্রথমে প্রার্থীদের ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটে গিয়ে একটি ফর্ম পূরণ করতে হবে। ওই ফর্ম পূরণের পাশাপাশি সমস্ত আনুষঙ্গিক নথি আপলোড করতে হবে। আবেদন জমা দিতে হবে ৩১ মে-এর মধ্যে। সংশ্লিষ্ট বিষয়ে আরও জেনে নিতে প্রার্থীদের মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন