Astrology

জীবনে কখন অর্থ সমাগম হতে পারে লগ্নভাব ও সংখ্যাতত্ত্ব বিচারে জেনে নিন

দেখে নেওয়া যাক লগ্নভাব ও সংখ্যাতত্ত্বের বিচারের মাধ্যমে কী ভাবে জীবনে অর্থ প্রাপ্তি ঘটতে পারে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৭ ১২:২৫
Share:

দেখে নেওয়া যাক লগ্নভাব ও সংখ্যাতত্ত্বের বিচারের মাধ্যমে কী ভাবে জীবনে অর্থ প্রাপ্তি ঘটতে পারে।

পূর্ব জন্মের অর্জিত ধনসম্পদ সর্বদা পরবর্তী জন্মে ধাবিত ও উদ্ভাসিত হয়। এই ধন-সম্পদ কোনও মানুষ, উত্তরাধিকার সূত্রে অর্জন করবে না সৎ উপায়ে উপার্জন করবে, ফাটকা প্রাপ্তির যোগ আছে না শেয়ার বাজারে টাকা খাটাবে, তা সমস্তই পূর্ব নির্ধারিত, যার মাপকাঠি নির্ণয় করেন বিধাতা পুরুষ।

Advertisement

ফলিত জ্যোতিষশাস্ত্র মতে, অপ্রত্যাশিত অর্থ উপার্জন যথা ফাটকা, জুয়া, শেয়ার অথবা অর্থলগ্নি সংস্থা থেকে লাভের কারক গ্রহগুলি হল চন্দ্র, রাহু, কেতু, নিচস্থ রবি ও নিচস্থ মঙ্গল। এবার দেখে নেওয়া যাক লগ্নভাব ও সংখ্যাতত্ত্বের বিচারের মাধ্যমে কী ভাবে জীবনে অর্থ প্রাপ্তি ঘটতে পারে -

জাতক জাতিকার দ্বিতীয় ভাবের সঙ্গে বুধ যুক্ত বা দৃষ্ট হয় তাহলে একাধিক উপায়ে বাকশক্তি প্রয়োগ করে অর্থ উপার্জন হয়। যদি লগ্ন থেকে দ্বিতীয় ভাবাধিপতির সঙ্গে রাহু যুক্ত হয়, তাহলে সৎ ও অসৎ যে কোনও পথে অর্থ উপার্জন হবে। যদি দ্বিতীয় ভাবের সঙ্গে কেতু যুক্ত হয় তবে গুপ্তধন প্রাপ্তি বা গুপ্ত পথে আয় হলেও তা সাধারণ মানুষের গোচরে আসবে না। যদি লগ্নভাব থেকে দ্বিতীয়, পঞ্চম, অষ্টম বা দ্বাদশ ভাব রাহু যুক্ত হয় এবং লগ্নভাব ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশভাব দৃষ্ট না হয়ে অবস্থান করে তাহলে ফাটকা বা জালিয়াতি থেকে অপ্রত্যাশিত আয় নির্দেশ করে। সংখ্যাতত্ত্বে ফাটকা, জুয়া, জালিয়াতি থেকে অর্থ উপার্জনের কারকতা হল রাহু, ইউরেনাস ও রবি। শেয়ার বাজার থেকে লাভ চন্দ্র,কেতু,নেপচুন,ঋণাত্মক চন্দ্র দ্বারা নির্দেশিত, বাক্যব্যয় করে অর্থ উপার্জন বুধ ও লেথার মাধ্যমে এবং শৌখিন দ্রব্যাদির মাধ্যমে অর্থ উপার্জন শুক্র দ্বারা সূচিত হয়।

Advertisement

যেসব জাতক জাতিকারা ইংরাজী যে কোনও মাসের ৪, ১০, ২২, ৩১ তারিখে জন্মগ্রহণ করেছেন অথবা যাদের নামের ইংরাজী বর্ণমালার যোগফল ৪ হয় তাদের জীবনে প্রচুর উত্থান পতনের সম্মুখীন হতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন