অভ্যন্তরীণ বল বৃদ্ধিতে মালার মাহাত্ম্য

মালার মধ্যে শ্রেষ্ট রুদ্রাক্ষের মালা। এটি ধারণে মানসিক দৃঢ়তা বাড়ে এবং বৃদ্ধি করে  আত্মবিশ্বাস।

Advertisement

পার্থ প্রতিম আচার্য্য

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৭ ০২:২৫
Share:

Advertisement

‘মালা’ যার দ্বারা ভাগ্য হয়তো ফেরে না, কিন্তু অভ্যন্তরীণ বল বৃদ্ধিতে অনেক সহযোগিতা করে। এখন বেশ কিছু মালা ধারণের ফলাফল দেখে নেওয়া যাকঃ-

১। রুদ্রাক্ষ মালাঃ- মালার মধ্যে শ্রেষ্ট রুদ্রাক্ষের মালা। এটি ধারণে মানসিক দৃঢ়তা বাড়ে এবং বৃদ্ধি করে আত্মবিশ্বাস। রক্তচাপ বা হৃদপিন্ডের সমস্যায় সাহায্য করে। বিভিণ্ণ প্রকার শারীরিক দুর্বলতায় সাহায্য করে এটি।

Advertisement

২। স্ফটিক মালাঃ- মানসিক শান্তি আনে এটি। বিদ্যা এবং দাম্পত্য সুখ বৃদ্ধি করে। জ্ঞানপ্রাপ্তিতে সাহায্য করে। একাগ্রতা বৃদ্ধিতে সাহায্য করে।

৩।তুলসী মালাঃ- প্রধানত বৈষ্ণবদের এটি ধারণ করতে দেখা যায়। এটি ধারণে বৃদ্ধি হয় ভক্তি শ্রদ্ধা। জ্ঞান আহরণ, সাধনা ইত্যাদিতে তুলসী মালা সহযোগিতা করে। ঠান্ডা লাগার ধাত থাকলে তুলসীমালা ধারণ করলে ভাল।

৪।লাল চন্দনের মালাঃ-ল, তেজ এবং শক্তি বৃদ্ধি করে লাল চন্দনের মালা। ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতে সাহায্য করে। মাথা যন্ত্রণা এবং ফাঁড়া, দুর্ঘটনা থেকে বাঁচায় এটি।

৫।শ্বেত চন্দনের মালাঃ- বাক্ সংযম, মানসিক শান্তি বৃদ্ধি, খিটখিটে ভাব থেকে রক্ষা করে এই মালা। শরীরে আনে শীতল ভাব। বায়ু রোগের হাত থেকে মুক্তি পাওয়া যায় এই মালা ধারণে।

৬।পদ্মবীজের মালাঃ- ধন লাভ বা ধন বৃদ্ধিতে সহযোগিতা করে। মনকে শান্ত রাখে, ঋণ মুক্তি ঘটাতে সাহায্য করে এই মালা। শরীর ঠান্ডা রাখে।

৭।হরিদ্রা মালাঃ- জ্ঞান বিদ্যা, বৈবাহিক সুখ এবং শত্রু দ্বারা সমস্যা থাকলে হরিদ্রা মালা ধারণ শুভ। লিভারের সমস্যায় ভুগলে এই মালা ধারণে খুব ভাল ফল দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন