Astrology

রবি গ্রহের সাথে ভাগ্যের অবস্থান মিলিয়ে নিন

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী রবি হচ্ছেন সব গ্রহের পিতা। রবি থেকেই অন্য গ্রহের সৃষ্টি। জগতের সমস্ত বস্তুকে আলো, চেতনা, জ্ঞান ও প্রাণ দেওয়া রবির কর্ম।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৭ ০৭:০০
Share:

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী রবি হচ্ছেন সব গ্রহের পিতা।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী রবি হচ্ছেন সব গ্রহের পিতা। রবি থেকেই অন্য গ্রহের সৃষ্টি। জগতের সমস্ত বস্তুকে আলো, চেতনা, জ্ঞান ও প্রাণ দেওয়া রবির কর্ম। রবি আমাদের প্রায় গুরুত্বপূর্ণ সব জিনিসই প্রদান করে। রবি প্রভাবিত জাতক জাতিকার বড় গোলমুখ, ব্রাউনিস চুল, উন্নত ললাট, কিছুটা টাক-যুক্ত, রক্ত শ্যামবর্ণ গায়ের রং, স্বাভাবিক উচ্চতা, দেখা মাত্র অন্য ব্যক্তি অভিভূত হবে।
১) রবি যদি লগ্নে অবস্থান করে তাহলে জাতকের গাম্ভীর্যপূর্ণ আচরণ, দৃঢ় মনোভাব, বংশ মর্যাদা বোধ প্রবল থাকবে। আত্মসম্মান জ্ঞান, মার্জিত অহংবোধ এবং জাতক-জাতিকাকে সকলের সামনে শ্রেষ্ঠ হিসাবে গণ্য করবে। ২) রবি দ্বিতীয়ে থাকলে সম্মানের সঙ্গে অর্থ উপার্জন, কথাবার্তায় ব্যক্তিত্বের প্রকাশ পাবে। অর্থের কারণে সমাজে প্রতিষ্ঠা লাভ ও নাম,যশ প্রাপ্তি।
৩) রবি যদি তৃতীয় ভাবে অবস্থান করে তাহলে জাতক-জাতিকা সাহসী, দৃঢ় মনোবলের অধিকারী হয়। উচ্চ মহলের ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ থাকে ও আত্মীয়দের মধ্যে গর্বের পাত্র হয়।
৪) রবি চতুর্থে অবস্থান করলে মায়ের স্বভাবের হবে, পৈতৃক সম্পদ প্রাপ্তি, বাড়িঘর, বাহন সব কিছুর মধ্যেই একটা রাজকীয় ভাব লক্ষ্য করা যাবে। বিজ্ঞান নিয়ে উচ্চ শিক্ষা ও বিদ্যার জন্য নাম,যশ প্রাপ্তি।
৫) রবি পঞ্চমে থাকলে প্রখর মেধাবী, প্রতিবাদী মানসিকতা, অভিজাত পরিবারের সঙ্গে প্রেমজ সম্পর্কে লিপ্ত হবে। সন্তানের জন্য সম্মান প্রাপ্তি।
৬) রবি ষষ্ঠে থাকলে হার্ট, চোখের সমস্যা সহ পৈতৃক কোনও রোগে আক্রান্ত হবে। পিতৃকুলের সঙ্গে শত্রুতা এবং প্রতিযোগিতা মূলক কাজে লিপ্ত হবে।
৭) সপ্তমে রবি বিবাহে বাধা সৃষ্টি করে, স্বামী-স্ত্রীর মধ্যে অহংবোধ, স্বাধীনচেতা, দৃঢ় মানসিকতা সম্পন্ন হয়। পীড়িত রবি হলে অপরকে তুচ্ছ জ্ঞান করে।
৮) রবি অষ্টমে থাকলে জীবনে প্রচুর বদনাম, অকারণে বদনাম সৃষ্টি হয়। সব জায়গায় ঝামেলা, বিবাদ, মামলা, মানসিক অবসাদ, সমাজ থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার চেষ্টা করবে।
৯) নবমে রবি থাকলে উচ্চ শিক্ষার মাধ্যমে নাম, যশ সহ রাজনৈতিক সংযোগ খুব ভাল থাকবে। সর্বদা কিছু আবিষ্কার করার মানসিকতা, পরিচালন ক্ষমতা সম্পন্ন, সৎ এবং আদর্শবাদী হবে।
১০) দশমে রবি থাকলে উচ্চপদস্থ কর্ম লাভ, সম্মানীয় জ্ঞান প্রদান, সামাজিক সম্মান প্রাপ্তি, সৃষ্টি মূলক কোনও কাজের সঙ্গে যুক্ত হতে পারে।
১১) রবি যদি একাদশে অবস্থান করে তাহলে মান সম্মান অবশ্যই লাভ করবে, এছাড়াও রবির কারকতায় যা যা নির্দেশ করে তার সুফল লাভ করবে। বন্ধু-বান্ধবের সান্নিধ্য পাবে।
১২) রবি যদি দ্বাদশে অবস্থান করলে পিতৃ হানি, জীবন শক্তির হানি, জীবনের প্রায় সকল গুরুত্বপূর্ণ জিনিস গুলির হানি ঘটে। রোগ ব্যাধি বেশি থাকবে। পিতার সঙ্গে বিবাদ নির্দেশ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন