করতলে বিভিন্ন গ্রহের ক্ষেত্রে তারাচিহ্ন থাকলে কি হয়

যাদের করতলে চন্দ্রের ক্ষেত্রে তারা চিহ্ন থাকে তারা খুব কল্পনাপ্রবন হয়। চন্দ্রের ক্ষেত্র বেশি নিচু থাকলেও ঐ চিহ্ন ক্ষেত্রে ফল আংশিক শুভ হবে। কল্পনামুলক কিছু লিখে তারা যশ পায়। 

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৮ ০০:০২
Share:

করতলে বিভিন্ন গ্রহের ক্ষেত্রে তারাচিহ্ন থাকলে কি হয় জেনে নিন।
বৃহস্পতির ক্ষেত্রে — যাদের হাতে বৃহস্পতির ক্ষেত্রে তারা-চিহ্ন থাকে তারা খ্যাতির জীবনে উপরে উঠতে সক্ষম হয়। সে ভাগ্যবান, ক্ষমতাশালী এবং বিখ্যাত নেতাও হতে পারে। যদি বিবাহ রেখা সুস্পষ্ট, অভগ্ন এবং সু-অঙ্কিত হয়, তাহলে জাতকের বিবাহিত জীবন সুখকর হবে।
শনির ক্ষেত্রে — শনির ক্ষেত্রে যার তারাচিহ্ন থাকে, সে জীবনে সন্মান এবং প্রতিষ্ঠা অর্জন করলেও তার মতো ভাগ্যহীন বিরল। এই ধরনের চিহ্ন যুক্ত জাতক অদৃষ্টের হাতের পুতুল হয়ে দাঁড়ায়। পক্ষাঘাত, বাত, হৃদরোগ এবং কোনও মারাত্মক দুর্ঘটনার মুখোমুখী হতে হয়। রাজা হলেও তার আজীবন হয় শত্রুর দ্বারা আক্রান্ত।
রবির ক্ষেত্রে — করতলে রবিক্ষেত্রে তারা চিহ্ন থাকলে জাতক শিল্প, কাব্য, সাহিত্য ইত্যাদির অনুশীলনে কৃতী হয়। এই চিহ্ন প্রচুর ধন-সম্পত্তি ও খ্যাতি এনে দেয়। অবশ্য করতলে মঙ্গল, শনি, শুক্র ও বৃহস্পতির ক্ষেত্র স্বাভাবিক থাকলে এই ফলটা ভাল হয়।
মঙ্গলের ক্ষেত্রে — এই ক্ষেত্রে তারা চিহ্ন থাকলে মনের উদারতা এবং সংকল্পের দৃঢ়তা এদের সাফল্য আনয়ন করে থাকে। জীবনের প্রথম দিকে খুবই পরিশ্রম করতে হয়, কিন্তু শেষ পর্যন্ত এরা সুখী ও যশস্বী হতে পারে।
রাহুর ক্ষেত্রে — রাহুর ক্ষেত্রে তারা চিহ্ন থাকলে সে বীরের মতো যুদ্ধ করে এবং প্রচুর সন্মান পায়। সামরিক বিভাগের যেকোনো জায়গায় এরা অসামান্য দক্ষতা দেখাতে সক্ষম।
চন্দ্রের ক্ষেত্রে — যাদের করতলে চন্দ্রের ক্ষেত্রে তারা চিহ্ন থাকে তারা খুব কল্পনাপ্রবন হয়। চন্দ্রের ক্ষেত্র বেশি নিচু থাকলেও ঐ চিহ্ন ক্ষেত্রে ফল আংশিক শুভ হবে। কল্পনামুলক কিছু লিখে তারা যশ পায়।
শুক্রের ক্ষেত্রে — শুক্রের ক্ষেত্রে যাদের তারকা চিহ্ন থাকে, তারা জীবনে বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষন বেশি হয়। কিন্তু কোনও বিপরীত লিঙ্গের লোকের দ্বারা এরা অপ্রত্যাশিতভাবে প্রতারিত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন