Astrological Tips for Business

কোন দিক ব্যবসার জন্য অশুভ? কোন দিকে ব্যবসা করলে সাফল্য মিলবে? কী বলে বাস্তুশাস্ত্র?

ব্যবসার ক্ষেত্রে সঠিক স্থান নির্বাচন করা খুবই প্রয়োজন। কোন দিক আপনার ব্যবসার জন্য শুভ, তা বাস্তুশাস্ত্র মেনে নির্ধারণ করলে ব্যবসায় সফলতা আসবে।

Advertisement

সুপ্রিয় মিত্র

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:০৩
Share:

ব্যবসায় সাফল্যের জন্য সঠিক দিক নির্বাচন করুন। প্রতীকী ছবি।

যে কোনও ব্যবসায় সাফল্য প্রাপ্তির জন্য ঠিক স্থান নির্বাচন করা গুরুত্বপূর্ণ। বাস্তুশাস্ত্র মেনে এই স্থান নির্বাচন করলে তা আপনার ব্যবসার জন্য শুভ হবে। বর্তমানে বিভিন্ন বহুতলে অনেকেই ব্যবসার জন্য দোকানপাট তৈরি করেন। বাস্তুশাস্ত্র মতে বহুতলের ভিন্ন দিকে ভিন্ন কর্মশক্তি বিরাজ করে। এই ভিন্ন দিকগুলিতে রয়েছে ভিন্ন গ্রহের প্রভাব, ভিন্ন অধিদেবতার আধিপত্য। সুতরাং দিক অনুযায়ী আপনার শুভ স্থান বেছে নিতে হবে। এ ছাড়া, দিকের উপর নির্ভর করবে কোন ব্যবসা আপনার জন্য উপযুক্ত হবে। তাই দিক অনুযায়ী কোন ধরনের ব্যবসায় সাফল্য আসবে, তা নির্বাচন করতে হবে।

Advertisement

কোন কোন দিক ব্যবসার জন্য শুভ?

পূর্ব দিকের অধিপতি গ্রহ রবি। পূর্ব দিকের অধিপতি ইন্দ্রদেব। তাই পূর্ব দিক সাত্বিক এবং রাজসিক কর্মশক্তি পূর্ণ। ওষুধের দোকান, শল্য চিকিৎসার প্রয়োজনীয় বস্তু, উষ্ণবস্তু, লালবস্তু, দামি পাথর, গম, মধু, সোনা সংক্রান্ত ব্যবসায় রবি গ্রহের প্রভাব আছে। তাই পূর্ব দিক এই ধরনের ব্যবসার পক্ষে উপযুক্ত।

Advertisement

দক্ষিণ দিকের অধিপতি গ্রহ মঙ্গল। দক্ষিণ দিকের অধিপতি যমরাজ। রাজসিক এবং তামসিক কর্মশক্তি পূর্ণ। ধাতব বস্তু, অস্ত্র, রাসায়নিক দ্রব্য, সিমেন্ট, উষ্ণ বস্তু, বিষাক্ত দ্রব্য, অ্যাসিড সংক্রান্ত ব্যবসায় মঙ্গল গ্রহের প্রভাব আছে। ফলে এই ধরনের ব্যবসার পক্ষে দক্ষিণ দিক উপযুক্ত।

পশ্চিম দিকের অধিপতি গ্রহ শনি। পশ্চিম দিকের অধিপতি বরুণ দেব। রাজসিক এবং তামসিক কর্মশক্তি পূর্ণ। পেট্রোল, পেট্রোলিয়াম, তেল, খনিজ বস্তু, খাদ্যবস্তু, ফুড প্লাজা, খুব পুরাতনবস্তু, চামড়ার দ্রব্য, লোহা বা লৌহ সামগ্রী, গ্যাস সংক্রান্ত ব্যবসায় শনি গ্রহের প্রভাব আছে। তাই এই ধরনের ব্যবসার পক্ষে পশ্চিম দিক উপযুক্ত।

উত্তর দিকের অধিপতি গ্রহ বুধ। উত্তর দিকের অধিপতি কুবের। সাত্বিক এবং রাজসিক কর্মশক্তি পূর্ণ। বই, ছাপাখানা, সাইবার, ইলেকট্রনিক্স দ্রব্য, ই-টিকিট ইত্যাদি সংক্রান্ত ব্যবসায় বুধ গ্রহের প্রভাব আছে। তাই এই ধরনের ব্যবসার ক্ষেত্রে উত্তর দিক উপযুক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন