সপ্তাহের এই তিন দিন যৌনমিলন না করাই ভাল

বাৎস্যায়ন, কামশাস্ত্র-সহ অনেক জায়গাতেই উল্লেখ করা আছে যে, গর্ভধারণের জন্য সপ্তাহের সব দিন সঠিক নয়। সপ্তাহের বিশেষ কিছু দিন আছে যা গর্ভধারণের জন্য ঠিক। 

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১১ জুন ২০১৯ ০০:০০
Share:

বাৎস্যায়ন, কামশাস্ত্র-সহ অনেক জায়গাতেই উল্লেখ করা আছে যে, গর্ভধারণের জন্য সপ্তাহের সব দিন সঠিক নয়। সপ্তাহের বিশেষ কিছু দিন আছে যা গর্ভধারণের জন্য ঠিক। বিশেষ তিনটি দিন রয়েছে যা গর্ভধারণের জন্য একেবারেই ভাল নয় বলে মনে করা হয়। এমনকি, এই তিন দিন যৌন মিলনও খুব একটা ভাল বলে মানা হয় না।

Advertisement

কোন তিন দিন গর্ভধারণের পরিকল্পনা করা উচিত নয়? মঙ্গল, শনি এবং রবিবার।

মঙ্গলবার: মঙ্গলবার যদি কোনও দম্পতি সন্তান ধারণের জন্য মিলিত হন, তা হলে তাঁদের ওপর মঙ্গলের প্রভাব পড়ে। যার ফলে সেই সন্তান ভবিষ্যতে নিষ্ঠুর প্রকৃতির হয়ে উঠতে পারে। অসামাজিক কাজের সঙ্গে যুক্ত হয়ে পড়ার আশঙ্কা থেকে যায়।

Advertisement

শনিবার: শনিবার যদি কোনও দম্পতি সন্তান ধারণের জন্য মিলিত হন, তা হলে এই সন্তানের ওপর শনি মহারাজের কুপ্রকোপ পড়ে। যার ফলে সেই সন্তানের মধ্যে নেতিবাচক চিন্তাভাবনা দেখা দিতে পারে এবং জীবনে সে বহু বার দুর্ঘটনার মুখোমুখি হতে পারে।

আরও পড়ুন: বিবাহ বিচ্ছেদ থেকে অপযশ, অশুভ মঙ্গল আর যা যা ক্ষতি করতে পারে

রবিবার: রবিবার যদি কোনও দম্পতি সন্তান ধারণের জন্য মিলিত হন, তা হলে তাঁর ওপর রবির অশুভ প্রভাব পড়ে। কারণ কোনও কিছু শুরু করার জন্য রবিবার অশুভ বার বলে মানা হয়। তাই এই দিন গর্ভধারণের পরিকল্পনা না করাই ভাল। রবি গ্রহের প্রভাব পড়ার ফলে সেই শিশুর অতিরিক্ত রাগী হওয়ার আশঙ্কা থাকে। হৃদরোগ সংক্রান্ত কোনও রোগে ভোগান্তির আশঙ্কা থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন