কন্যা রাশির ফাঁড়া কাটানোর সহজ উপায়

কন্যা রাশির জাতক-জাতিকারা এই উপায় পালন করুন। এর জন্য প্রয়োজন ৩১টি পদ্মবীজ, অল্প মেটে সিঁদুর, অল্প ঘি, অল্প অভ্র।

Advertisement

পার্থপ্রতিম আচার্য

শেষ আপডেট: ১২ মার্চ ২০১৯ ০০:০০
Share:

কন্যা রাশির জাতক-জাতিকারা এই উপায় পালন করুন। এর জন্য প্রয়োজন ৩১টি পদ্মবীজ, অল্প মেটে সিঁদুর, অল্প ঘি, অল্প অভ্র। এগুলো ছাড়া একটি রুমালের আকারের লাল কাপড় এবং একটি ছোট স্টিলের বাটি বা ডিশের প্রয়োজন, যার মধ্যে ওই ৩১টি পদ্মবীজ ধরে যায়।

Advertisement

নিয়ম দেখে নিন:

যে কোনও শুক্রবার থেকে এই উপায় শুরু করতে পারেন। শুক্রবার সকালে স্নান করে শুদ্ধ কাপড় পরে গঙ্গাজল ছিটিয়ে নিজেকে এবং সামগ্রীগুলো শুদ্ধ করে নিন। একটি ছোট ডিশে অল্প ঘি এবং সিঁদুর মিশিয়ে নিন। এর পর একটি করে পদ্মবীজ নিন এবং তাতে অনামিকা দিয়ে ঘি মিশ্রিত সিঁদুরের টিপ দিয়ে বাটিতে বা ডিশে রাখুন।

Advertisement

এই ভাবে ৩১টি পদ্মবীজের উপর ঘি মিশ্রিত সিঁদুরের টিপ দিয়ে বাটিতে বা ডিশে রাখুন। এ বার এটি মা লক্ষ্মীর ছবির সামনে বা ইষ্ট দেবদেবীর সামনে রাখুন।

আরও পড়ুন: কর্কট লগ্নে জাতকের উন্নতিতে দশম ভাবের প্রভাব

এর পর পদ্মবীজের উপর অল্প অভ্র ছিটিয়ে দিন। নিজের মনের কষ্ট বলুন এবং ধূপ-দীপ দেখান। জিনিসগুলো ওই ভাবে রেখে দিন। এই ভাবে পর পর ২৩ দিন ধরে প্রতি দিন অল্প অভ্র ছিটিয়ে দেবেন। মহিলারা ঋতুস্রাবের দিনগুলোতে এই কাজ করবেন না।

২৪ দিনের মাথায় সমস্ত জিনিস ঠাকুরের আসন থেকে তুলে লাল কাপড়ে বেঁধে নেবেন এবং পাত্রটি ধুয়ে ফেলবেন। লাল কাপড়ে বাঁধা জিনিসগুলো নদীতে বা পুকুরে বিসর্জন দিয়ে দিন।

(বিশেষ দ্রষ্টব্য: প্রয়োজন অনুসারে এই উপায় তিন মাস, ছয় মাস বা এক বছর পরে আবার করতে পারেন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন