Palmistry

Palmistry: হাতের তালুতে প্রচুর রেখা থাকার বৈশিষ্ট্য কী? থাকলে কী করা উচিত

হস্তরেখা বিচারের ক্ষেত্রে বিভিন্ন রকমের হাত দেখা যায়। প্রত্যেক হাতের নিজস্বতা আছে। এক জন পুরুষ বা এক জন মহিলার হাতের সঙ্গে বা অন্য এক জনের হাতের রেখার কিছু না কিছু পার্থক্য থাকবেই।

Advertisement

সুপ্রিয় মিত্র

শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪৬
Share:

প্রতীকী চিত্র।

হস্তরেখা বিচারের ক্ষেত্রে বিভিন্ন রকমের হাত দেখা যায়। প্রত্যেক হাতের নিজস্বতা আছে। এক জন পুরুষ বা এক জন মহিলার হাতের সঙ্গে বা অন্য এক জনের হাতের রেখার কিছু না কিছু পার্থক্য থাকবেই। কোনও কোনও হাতের তালুতে দেখা যায় অল্প কিছু রেখা। কখনও দেখা যায় হাতে অসংখ্য রেখা। বিভিন্ন দিকে, বিভিন্ন রেখার সঙ্গে যুক্ত বা বিভিন্ন রেখাকে কেটেছে বা ভিন্ন ভিন্ন প্রতিক বা চিহ্ন সৃষ্টি করেছে।

Advertisement

প্রচুর রেখা বিশিষ্ট হাত কাদের হয়? প্রচুর রেখা বিশিষ্ট হাতের বৈশিষ্ট্য কী?

যাঁদের প্রচুর রেখা বিশিষ্ট হাত, তাঁরা খুবই অনুভুতি প্রবণ এবং সংবেদনশীল। এই অধিক রেখা স্নায়ু বা স্নায়ুতন্ত্রে অতিরিক্ত উদ্দীপনার সৃষ্টি করে। এই ধরনের মানুষের কর্মশক্তি প্রবল। এই ধরনের মানুষ খুব সূক্ষ্ম বিষয় লক্ষ্য করেন বা অনুভব করেন। খুব ভাল করে চিন্তা করেন বা বিশ্লেষণ করার চেষ্টা করেন। এই ধরনের মানুষ সাংসারিক জীবনে, বিশেষত দাম্পত্য জীবনে বা প্রেমের ক্ষেত্রে অপ্রয়োজনীয় বা অপ্রাসঙ্গিক চিন্তা করে থাকেন। যা বিভিন্ন ক্ষেত্রে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

Advertisement

এই ধরনের মানুষ অনুভূতিপ্রবণ হলেও সাধারণত স্নায়বিক দুর্বলতায় ভোগেন। এঁরা বহিরাঙ্গে সাহসী হলেও সাধারণত নার্ভাস প্রকৃতির হয়ে থাকেন। স্নায়বিক দুর্বলতার সঙ্গে অত্যধিক অপ্রয়োজনীয় এবং অপ্রাসঙ্গিক চিন্তা মানসিক রোগ সৃষ্টির কারণ হতে পারে।

অধিক রেখাযুক্ত মানুষের বিশ্রামের প্রয়োজন। এ ছাড়াও তাঁদের ধ্যান প্রয়োজন। এই ধরনের মানুষের প্রত্যেক বিষয়ে অধিক বিশ্লেষণ অনেকেই ভাল ভাবে নেন না। অপ্রয়োজনীয় এবং অপ্রাসঙ্গিক বিষয় উপেক্ষা করা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন