বৃষ রাশির জাতকদের আত্মীয়রা কেমন হয়ে থাকে

দেখে নেওয়া যাক বৃষ রাশি ও লগ্নের জাতক-জাতিকার আত্মীয় ভাগ্য কেমন হতে পারে

Advertisement

পার্থপ্রতিম আচার্য

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৯ ০০:০০
Share:

অলঙ্করণ: তিয়াসা দাস।

আত্মীয়দের শুভ না অশুভ, তাদের দ্বারা সহযোগিতা পাওয়া যাবে, না তারা শত্রুতা করবে, তারা উপকার করবে নাকি তাদের দ্বারা ক্ষতির আশঙ্কা রয়েছে, এই সকল বোঝা যায় দ্বিতীয় ভাবে অবস্থিত গ্রহ, দ্বিতীয় ভাবদর্শী গ্রহ এবং দ্বিতীয় ভাবপতির শুভাশুভ অবস্থানের ওপর।

Advertisement

এখন দেখে নেওয়া যাক বৃষ রাশি ও লগ্নের জাতক-জাতিকার আত্মীয় ভাগ্য কেমন হতে পারে:

বৃষ লগ্ন ও রাশির জাতক-জাতিকাদের আত্মীয় স্থান সাধারণত শুভ হয়। তবে বৃষ রাশি, লগ্নের জাতকের আত্মীয়রা সাধারণত বুদ্ধিমান ও চতুর হয়। বৃষ রাশির দ্বিতীয় ভাবে যদি শুক্র, বুধ স্বয়ং, শনি ও রাহু অবস্থান করে, তা হলে আত্মীয় স্থান শুভ হয়। এখানে বুধের শুভাশুভ অবস্থানও দেখা জরুরি। এই রাশি ও লগ্নের ভ্রাতৃস্থান সাধারণত শুভ হয়। বড় ভাই বা বোনের সঙ্গে জাতকের সুসম্পর্ক থাকে। মাতুলস্থান শুভই হয়। মাতৃ ও পিতৃ স্থান শুভ হয়। পিতৃ স্থান বিশেষ শুভ হয় যদি শনি শুভ অবস্থানে থাকে। কিন্তু এই রাশি লগ্নের দ্বিতীয় ভাবে অর্থাৎ মিথুন রাশিতে মঙ্গল, চন্দ্র, বৃহস্পতির অবস্থান ও দৃষ্টি শুভ নয়। তা হলে আত্মীয়দের সঙ্গে বনিবনা হয় না। কেতুর অবস্থানে গুপ্ত শত্রুতা হয়।

Advertisement

আরও পড়ুন: মিথুন রাশির জাতকদের আত্মীয়রা কেমন হয়ে থাকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন