গ্রহণ জন্মছককে কী ভাবে প্রভাবিত করে (শেষ অংশ)

এমন কিছু আয় যা গৃহে থেকে হয়, সেই ধরনের কাজের বিস্তার ঘটে। খারাপ পেক্ষা ঠিক উল্টো ফল দেয়।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৮ ০০:৫৬
Share:

চতুর্থ ভাবে গ্রহণ: এই ভাবে গ্রহণ পড়লে এবং অন্যান্য গ্রহগত পেক্ষা ভাল থাকলে এই সময় গৃহে সুখ ও শান্তি বিরাজ করে। চাষাবাদ, রিয়েল এস্টেট ব্যবসা ভাল যায়। এমন কিছু আয় যা গৃহে থেকে হয়, সেই ধরনের কাজের বিস্তার ঘটে। খারাপ পেক্ষা ঠিক উল্টো ফল দেয়।

Advertisement

পঞ্চম ভাবে গ্রহণ: এই সময় সন্তান থেকে সহযোগিতা পাওয়া যায়। স্পেকুলেশান বা শেয়ার বাজার বা ফাটকা কারবার থেকে বিপুল পরিমাণ আয় হয় যদি গ্রহগত পেক্ষা ভাল থাকে। পেক্ষা ভাল না থাকলে খারাপ ফল দিয়ে থাকে। এই সময় সন্তানের উন্নতি যোগ পরিলক্ষিত হয়।

ষষ্ঠ ভাবে গ্রহণ: নুতন চাকরির সুযোগ নিয়ে আসে। দশা পক্ষে থাকলে অবশ্যই চাকরি হয়ে থাকে। চাকরিরতরা প্রমোশন লাভ করে, বেতন কাঠামোর পরিবর্তনে তারা লাভবান হয়ে থাকেন।

Advertisement

সপ্তম ভাবে গ্রহণ: ভাল পেক্ষায় বিবাহিত জীবন সুখের হয়, স্ত্রীর উন্নতি যোগ ও অংশীদারী ব্যবসা এই সময় ভাল যায়। খারাপ পেক্ষায় মামলা মোকদ্দমা হয়। আইন আদালতে জড়িয়ে পড়তে হয়।

অষ্টম ভাবে গ্রহণ: আকস্মিক কারও মৃত্যুতে লাভবান হওয়া বোঝায়। বিমা বা অন্য কোনও ভাবে অপরের অর্থ নিজের কাছে আসে। অনেক সময় খারাপ পেক্ষায় বিশাল টাকা ক্ষতিপূরণ দিতে হয়।

নবম ভাবে গ্রহণ: ভাল পেক্ষা পেলে চাকরিতে উন্নতি যোগ, বিদেশ যাওয়ার সুযোগ আসে, তীর্থ ভ্রমণের সুযোগ আসে। এই সময়ে দীক্ষা গ্রহণ হয়ে থাকে। খারাপ পেক্ষা পেলে গুরুজন বা সিনিয়র কেউ বিয়োগজনিত দুঃখ পেতে হয়। অনেক সময় মনোমতো স্থানে চাকরির ট্রান্সফার হয় না।

দশম ভাবে গ্রহণ: ভাল পেক্ষায় চাকরি বা ব্যবসা জাতক যাই করুক না কেন তাতেই উন্নতি যোগ। খারাপ পেক্ষায় সব রকম উন্নতিতে ফল খারাপ।

একাদশ ভাবে গ্রহণ: ভাল পেক্ষায় এই সময় সভাসমিতি যাওয়া বেড়ে যায়। বন্ধু-বান্ধবের সঙ্গে মেলামেশা বেড়ে যায়। অনেক সময় বন্ধুত্ব থেকে প্রেমের শুরু হয় এই সময় থেকে। যে কোনও ভাবে আর্থিক লাভ হবেই। খারাপ পেক্ষায় বিপরীত ফল আশা করতে হবে।

দ্বাদশ ভাবে গ্রহণ: ভাল পেক্ষায় ঘর সাজানোর জিনিসপত্র, যেমন ফ্রিজ, টিভি, আসবাবপত্র কেনার সুযোগ আসে বা কেউ উপহার হিসেবে দেয়। চাকরি থেকে অবসর বোঝায়। ধর্মীয় বা আধ্যাত্মিক কোনও প্রতিষ্ঠানের সঙ্গে জড়ানো বোঝায়। খারাপ পেক্ষায় জেল বা হাজত বাস, হাসপতালে কিছুকাল থাকতে হয় অথবা নিজে থেকে সংসার ছেড়ে নির্জন বাস বা সন্ন্যাস নিয়ে পরিব্রাজক জীবন গ্রহণ বোঝায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন