Bengal Pro T20 League 2024

বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের শেষ দুই দল ঘোষিত, কারা পেল ফ্র্যাঞ্চাইজ়ি

বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের আটটি দল চূড়ান্ত হয়ে গেল। বৃহস্পতিবার শেষ দু’টি দলের নাম ঘোষণা করে বাংলার ক্রিকেট সংস্থা সিএবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৪ ২৩:০৬
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

বাকি ছিল দু’টি দল। বৃহস্পতিবার সেই দু’টি দলের নাম ঘোষণা করে দিল বাংলার ক্রিকেট সংস্থা (সিএবি)। ফলে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের আটটি দল চূড়ান্ত হয়ে গেল। শেষ দু’টি দলের মধ্যে একটি দলের মালিকানা গেল লাক্স ইন্ডাস্ট্রিজ় ও শ্যাম স্টিলের কাছে। শেষ দলটি পেলেন প্রীতম ইন্ডাস্ট্রিজ় ও জালান বিল্ডার্স।

Advertisement

বৃহস্পতিবার শেষ দু’টি দলের নাম ঘোষণা করেন বাংলার ক্রিকেট সংস্থার সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। আটটি দল চূড়ান্ত হয়ে যাওয়ায় খুশি স্নেহাশিস। তিনি বলেন, “এত বড় বড় সংস্থা যে প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হচ্ছে তাতে আমরা খুব খুশি। বাংলায় প্রতিভা অনেক। এই সব প্রতিভা তুলে আনার চেষ্টা করছে বাংলার ক্রিকেট সংস্থা। তাতে যোগ দিচ্ছে এত বড় বড় নাম। আমি নিশ্চিত, এই প্রতিযোগিতার মধ্যে দিয়ে অনেক প্রতিভা তুলে আনতে পারব আমরা।”

আগামী ১১ থেকে ২৮ জুন হবে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ। সিএবির পাশাপাশি এই প্রতিযোগিতা আয়োজনের দায়িত্বে রয়েছে আরিভা স্পোর্টস। প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজ়ির পুরুষ এবং মহিলা দল থাকবে। মহিলাদের খেলাগুলি হবে সল্টলেকে যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মাঠে। পুরুষদের ম্যাচগুলি হবে ইডেন গার্ডেন্সে। এই প্রতিযোগিতা যুক্ত হতে পেরে খুশি লাক্স ইন্ডাস্ট্রিজ় ও শ্যাম স্টিল এবং প্রীতম ইন্ডাস্ট্রিজ় ও জালান বিল্ডার্স।

Advertisement

এর আগে যে ছ’টি দল চূড়ান্ত হয়েছে তাদের মালিকরা হলেন যথাক্রমে— শ্রাচী স্পোর্টস, সার্ভোটেক পাওয়ার সিস্টেম, রাশমি গোষ্ঠী, অ্যাডামাস ইউনাইটেড স্পোর্টস অ্যাকাডেমি, সোবিসকো এবং জিডি মাইনিং সংস্থা। সেই তালিকায় যুক্ত হল আরও দু’টি নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন