রাহুরেখা কী ভাবে জীবনে বাধার সৃষ্টি করে

আমাদের করতলে বৃহস্পতির ক্ষেত্রের নীচে আর শুক্রের ক্ষেত্রের উপরের অংশটাই রাহুর ক্ষেত্র। এই রেখা রাহুর ক্ষেত্র থেকে একমাত্র বৃহস্পতির ক্ষেত্র ছাড়া সব ক্ষেত্রেই আনুভূমিক ভাবে বা ত্যারচা ভাবে পৌঁছে থাকে।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ০৮ মে ২০১৯ ০০:০০
Share:

আমাদের করতলে বৃহস্পতির ক্ষেত্রের নীচে আর শুক্রের ক্ষেত্রের উপরের অংশটাই রাহুর ক্ষেত্র। এই রেখা রাহুর ক্ষেত্র থেকে একমাত্র বৃহস্পতির ক্ষেত্র ছাড়া সব ক্ষেত্রেই আনুভূমিক ভাবে বা ত্যারচা ভাবে পৌঁছে থাকে। একমাত্র বৃহস্পতির ক্ষেত্র ছাড়া সব ক্ষেত্রেই এই রেখা অশুভ ফল দিয়ে থাকে।

Advertisement

যাঁর করতলে এই রেখা যত বেশি সংখ্যক দেখা যাবে, তাঁর জীবনে সাফল্যের মাত্রা তত কম হবে। বাধার ভিতর দিয়ে সাফল্য আসবে, অনেক কষ্টে অনেক কাঠ খড় পুড়িয়ে জীবন যুদ্ধে জয় হবে। যাঁর হাতে এই রেখা যত কম থাকে, বা না থাকে, ততই ভাল। এই রেখা থাকা মানেই পূর্ব জন্মে আমরা এমন কোনও কাজ করেছি, যার ফলে এই বাধা সৃষ্টির রেখা করতলে নিয়েই আমাদের জন্ম হয়েছে।

আরও পড়ুন: এই উপহারগুলি কাউকে দিতেও নেই, নিতেও নেই

Advertisement

বিভিন্ন মাউন্টে বা ক্ষেত্রে কী ভাবে ফল দিয়ে থাকে, তা আলোচনা করা হল:

(১) এই রাহুর ক্ষেত্র থেকে যদি কোনও রেখা বৃহস্পতির ক্ষেত্রে লম্বালম্বি থাকে, তা হলে শুভ ফল দেবে। এই রেখা উন্নতিসূচক, শিক্ষায় সাফল্য পাওয়া বা কর্ম লাভ বোঝায়।

(২) এই রাহুর ক্ষেত্র থেকে কোনও রেখা আর্চের মতো করে শনির ক্ষেত্রে গেলে বোঝায়, বিবাহিত জীবনে কোনও সমস্যা, কোনও দুর্ঘটনা, প্রিয় জনের মৃত্যু, অনেক ক্ষেত্রে ৩৫ বছর পর অনেক কষ্ট করে জীবন সংগ্রামে সাফল্য লাভ বূঝিয়ে থাকে।

এই রেখা যদি মাথার দিকে চিরে দ্বিখণ্ডিত হয়ে থাকে, তা হলে বোঝায়, বিবাহিত জীবনে প্রবল দাম্পত্য অশান্তি, ক্ষেত্র বিশেষে বিচ্ছেদ বা সাময়িক বিচ্ছেদ। মেয়েদের ক্ষেত্রে এর সঙ্গে ইউটেরাস সংক্রান্ত কোনও রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কাও বোঝায়।

(৩) রাহুর ক্ষেত্র থেকে ওই রকম কোনও রেখা আর্চের মতো করে রবির ক্ষেত্রে উপস্থিত হলে বুঝতে হবে, জাতক ঋণের জালে জড়িয়ে পড়বেন। সরকারি কোনও সমস্যায় শাস্তি ভোগ, পুলিশি কোনও ঝামেলায় জড়িয়ে পড়ার মতো ঘটনা ঘটতে পারে। অর্থ দণ্ড দেওয়ার মতো কিছু ঘটতে পারে, যার জন্য সম্মান নিয়ে টানাটানি হতে পারে। আর ওই রাহু রেখা যদি রবিরেখা ছেদ করে, তা হলে মামলা মোকদ্দমায় সমস্যায় পড়তে হবে, বা প্রচুর টাকা গুনাগার দিতে হতে পারে।

(৪) রাহুর ক্ষেত্র থেকে এই রেখা যদি আর্চের মতো করে বুধের ক্ষেত্রে পৌঁছয়, তা হলে জেনে রাখুন, জীবনে আপনার ব্যবসা হবে না। পার্টনারশিপ ব্যবসায় প্রচুর ক্ষতি হতে পারে।

(৫) যদি এই রাহুরেখা রাহুর ক্ষেত্র থেকে কোনও ভাবে হৃদয়রেখাকে স্পর্শ করে, তা হলে প্রেমে ধাক্কা খেতে হবে। এমনকি খুব খারাপ বিয়ে হওয়ার আশঙ্কাও থাকে।

(৬) ওই রাহুরেখা কোনও ভাবে করতলে দ্বিতীয় মঙ্গলের ক্ষেত্রে যা বুধের ক্ষেত্রের নীচে পৌঁছে যায়, আজীবন গুপ্ত শত্রু থেকে বিপদের আশঙ্কা থাকবে, প্রবল বাধা থাকবে সব কাজে, ও নানা ভাবে অর্থ ক্ষতি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন