আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর কি আপনার জন্য লাকি? (শেষ অংশ)

যাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বরের ডিজিটগুলির যোগফল পাঁচ: এর অর্থ, যে দিন থেকে তিনি এই অ্যাকাউন্ট নম্বর পেলেন, সে দিন থেকে তাঁর খরচের পরিমাণও বেড়ে গেল।

Advertisement

কৃষ্ণপ্রেম

শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০০
Share:

যাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বরের ডিজিটগুলির যোগফল পাঁচ: এর অর্থ, যে দিন থেকে তিনি এই অ্যাকাউন্ট নম্বর পেলেন, সে দিন থেকে তাঁর খরচের পরিমাণও বেড়ে গেল। পাঁচের গ্রাহকেরা মার্কেটিং জাতীয় সংস্থায় প্রচুর আয় করেন। কিন্তু এই অ্যাকাউন্ট নম্বর পেলে তাঁর হাত দিয়ে জলের মতো খরচ হতে থাকবে। কার্যত তাঁর অ্যাকাউন্টে সে ভাবে টাকা জমবে না। এই অ্যাকাউন্ট থাকা মানেই আয়ের অস্থিরতা সৃষ্টি হওয়া, যদি না গ্রাহক আগে থেকে কোনও স্থায়ী কাজে যুক্ত থাকেন। একজন ব্যবসায়ী যে দিন থেকে এই অ্যাকাউন্ট নম্বর পাবেন, তারপর থেকেই আয়ের ভীষণ ওঠাপড়া থাকবে। সোজা কথায় অনিশ্চিত আয় আর অত্যধিক অপ্রয়োজনীয় খরচ এই অ্যাকাউন্টের বৈশিষ্ট।

Advertisement

যাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরের ডিজিটগুলির যোগফল ছয়: এঁরা প্রচুর আয় করে। তেমনই প্রচুর খরচ করতে বাধ্য হয়। এই খরচটা বাজে খরচ নয়। সংসার চালাতেই এঁদের অনেক খরচ হয়। সংখ্যাতত্বের নিয়মে এই নম্বর পাওয়া মানেই পূর্ব জীবনের কর্মের ফল স্বরূপ তাঁকে সংসারে এই জাতীয় খরচ করতে হবে, বিশেষ করে যাঁরা রক্তের সম্পর্কের বন্ধনে গ্রাহকের সঙ্গে জড়িত। ৬-এর চাহিদার শেষ নেই। এঁরা যত টাকাই আয় করুন না কেন, নিজের আয়ে সন্তুষ্ট হয় না।

যাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরে ডিজিটগুলির যোগফল সাত: আয়টা এঁদের কাছে চিরদিনই চ্যালেঞ্জের। কিন্তু যাই হোক, এঁরা কোনও না কোনও সময়ে আর্থিক উন্নতি করেই থাকে। প্রথম জীবনে আয় করতে গিয়ে এঁদের নানা ঘাত প্রতিঘাতের মধ্যে পড়তে হয়। তাই এঁদের কাছে প্রতিটি পয়সার অসীম মূল্য।

Advertisement

যাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরের ডিজিটগুলির যোগফল আট: যে দিন থেকে যে এই অ্যাকাউন্ট নম্বর পেয়েছেন, লক্ষ্য করে দেখুন, সে দিন থেকে আপনার আয় বৃদ্ধি হয়েই চলেছে। সংখ্যাতত্বের মতে এঁরা খুবই ভাগ্যবান। চাইনিজ মতে, আয়ের দিক থেকে এর থেকে আর কোনও শুভ সংখ্যা নেই। আর একটি কথা, যাঁদের এটিএমে ব্যাঙ্কের থেকে পাওয়া গোপন পিন কোডের যোগফল ৮, তা হলে সোনায় সোহাগা।

আরও পড়ুন: আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর কি আপনার জন্য লাকি? (প্রথম অংশ)

যাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরের ডিজিটগুলির যোগফল নয়: এর অর্থ, আপনি যে দিন থেকে এই অ্যাকাউন্ট নম্বর পেয়েছেন, বলা যায় সে দিন থেকে আপনি যেখানে কাজ করেন সেখান থেকে চাওয়ার থেকে বেশি অর্থ পেয়েছেন। ব্যবসা করলেও এই একই কথা প্রযোজ্য। এদের অর্থের পিছনে ছুটতে হয় না বরং অর্থ এদের পিছনে ছোটে। ৩ ও ৯ সংখ্যার বৈশিষ্টই হচ্ছে সহজেই অর্থ এদের কাছে এসে ধরা দেয়। সহজ ভাবে অর্থ আয়ের সঙ্গে ৩,৬ ও ৯-এর একটা সংযোগ রয়েছে, যে কেউ এটা পরীক্ষা করে দেখতে পারেন। অর্থ সংক্রান্ত ব্যাপারে যেখানেই নয় সংখ্যা পাওয়া যাবে তখনই ধরে নিতে হবে আপনি আপনার কাজের তুলনায় অনেকটা বেশি পাবেনই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন