মীন রাশির জাতক জাতিকাদের কর্মজীবন কেমন হবে জেনে নিন

জন্ম থেকে মৃত্যুর আগে পর্যন্ত আমাদের নানা রকম বাধা বিপত্তি অতিক্রম করে সাফল্যের মুখ দেখতে হয়। কর্মক্ষেত্রে নিত্য নতুন সমস্যা অতিক্রম করে সকলেই একটা সুখী গৃহকোণের স্বপ্ন দেখে। কিন্তু সকলের স্বপ্ন সত্যি হয় না। কারণ রহস্যময় এই মানবজীবন তার জন্মকালীন গ্রহ নক্ষত্রের কঠোর অনুশাসনে পরিচালিত হয়।

Advertisement

পার্থপ্রতিম আচার্য

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৮ ০০:০১
Share:

জন্ম থেকে মৃত্যুর আগে পর্যন্ত আমাদের নানা রকম বাধা বিপত্তি অতিক্রম করে সাফল্যের মুখ দেখতে হয়। কর্মক্ষেত্রে নিত্য নতুন সমস্যা অতিক্রম করে সকলেই একটা সুখী গৃহকোণের স্বপ্ন দেখে। কিন্তু সকলের স্বপ্ন সত্যি হয় না। কারণ রহস্যময় এই মানবজীবন তার জন্মকালীন গ্রহ নক্ষত্রের কঠোর অনুশাসনে পরিচালিত হয়। ভাগ্য অনুযায়ী জীবনে নানা ঘটনা বা বিভিন্ন অনুকূল ও প্রতিকূল পরিস্থিতির সন্মুখীন হতে হয়। আমাদের জীবনে নানা ধরনের শুভ বা অশুভ ঘটনা, যা আমাদের ভাগ্যে পূর্ব নির্ধারিত হয়ে রয়েছে তা জানা যায় এক মাত্র জ্যোতিষশাস্ত্র অনুসারে। আপনার রাশি যদি হয় মীন তবে কর্মজীবন কেমন হবে দেখে নিন —

Advertisement


মীন রাশি

এই রাশির অধিপতি হল বৃহস্পতি। চন্দ্র, রবি ও বৃহস্পতি অনুকূল থাকলে শুভ ফল প্রদান করে। আধ্যাত্মিক চেতনা, অসাধারণ ব্যক্তিত্ব, অদম্য উৎসাহ, দৃঢ়তা, ধৈর্যশীল, একাগ্রতা সহ একাধিক প্রতিভা থাকায় এই রাশির মানুষ সমাজে ও কর্মজীবনে প্রতিষ্ঠা লাভ করে। অবশ্য উত্থান পতনের মাধ্যমে এদের জীবন অতিবাহিত হয়। কর্মজীবনে কারও কাছে মাথা নত করা এই রাশির জাতক জাতিকার পক্ষে অসম্ভব। তার ফলে ক্রমেই গোপন শত্রুর পরিমাণ বৃদ্ধি পায়। পরবর্তীকালে প্রত্যক্ষ এবং পরোক্ষ শত্রুতার বেড়াজালে জড়িয়ে মনস্তাপ করে।

Advertisement

এই রাশির জাতক জাতিকাদের উচিত গ্রহাধিপতির জপ তপ করা।


প্রণাম মন্ত্র -

‘দেবতানামৃষীণাঞ্চ
গুরুং কনকসন্নিভম্।
বন্দ্যেভূতং ত্রিলোকেশং
তংনমামি বৃহস্পতিম’।

জপ মন্ত্র -

‘ওঁ হ্রীং ক্লীং হূং বৃহস্পতিম’

এছাড়া জীবনে উন্নতি লাভে এই রাশির জাতক জাতিকাদের উচিত হীরে, রক্ত-প্রবাল ও ক্যাটসআই ধারণ করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন