জন্মতারিখ বলে দেবে আপনি পূর্বজন্মে কী ছিলেন (তৃতীয় অংশ)

Advertisement

কৃষ্ণপ্রেম

শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৯ ০০:০০
Share:

১ মার্চ থেকে ১০ মার্চ, ২৭ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর:

Advertisement

পূর্ব জীবন: গত জন্মে আপনি ছিলেন কোনও অঞ্চলের রাজা, জমিদার, বা বিশাল সাম্রাজের অধিপতি।

খুব উচ্চাকাঙ্ক্ষী এবং গর্বিত স্বভাবের মানুষ ছিলেন আপনি। প্রখর ব্যক্তিত্ত্ব ছিল আপনার। আপনি খুব ভাল ভাবেই জানতেন কী ভাবে এই রাজসিংহাসন ধরে রাখতে হয়। সেই কারণেই আপনি বিশাল সম্রাজ্যের অধিপতি হুয়ে উঠেছিলেন। খুব কঠোর হাতে রাজ্যের আইনশৃঙ্খলা রক্ষা করতেন।

Advertisement

বর্তমান জন্ম: গত জন্মের কারণে এই জীবনে তাই মোটেই আপনি অন্যের নির্দেশ দ্বারা পরিচালিত হতে চান না। আপনি আপনার নিজস্বতাকে এই ভাবেই ধরে রাখতে চান। এটা অনেকটা, জমিদারি চলে গিয়েছে কিন্তু মেজাজটা রয়ে গিয়েছে, এই রকম ব্যাপার।

স্বাধীনতা ও ভালবাসাকে আপনি সর্বশক্তি দিয়ে রক্ষা করতে চান ও একই ভাবে প্রতিষ্ঠা করতে চান। আপনার মধ্যে প্রবল ভাবে ব্যক্তিস্বাতন্ত্র কাজ করে। আপনার ব্যক্তিস্বতন্ত্রকে রক্ষা করতে আপনি অনেক কিছু বিসর্জন দিতে পারেন।

প্রেমের ক্ষেত্রে আপনি কিন্তু স্বার্থপর মানসিকতার লোক। যার ফলে আপনার প্রেম সে ভাবে স্থায়ী হয় না। আপনি সে ভাবে স্ত্রীর ভালবাসা আদায় করতে পারেন না।

আরও পড়ুন: জন্মতারিখ বলে দেবে আপনি পূর্বজন্মে কী ছিলেন (দ্বিতীয় অংশ)

১২ ফ্রেব্রুয়ারি থেকে ২৯ ফ্রেব্রুয়ারি, ২০ অগস্ট থেকে ৩১ অগস্ট:

পূর্ব জন্ম: গত জন্মে আপনি রাজা, সম্রাট, জমিদার বা উচ্চ পদাধিকারিকদের আনুকূল্য পেতেন বা তাদের পার্শ্বচর ছিলেন বা বড় আমলা ছিলেন।

আপনি কখনও কোনও জিনিস পেতে হিংসা প্রয়োগ করতেন না। এটা আপনার ভীষণ রুচিবিরুদ্ধ ছিল। অন্যের হৃদয় জয় করার বড় গুণ ছিল আপনার। যার ফলে আপনার সমস্যাও ছিল অনেক।

বর্তমান জন্ম: এই জন্মে তাই আপনি খুব স্পর্শকাতর মানসিকতার হয়ে জন্মেছেন। আপনি ভয়ানক রেগে যান কখনও কেউ যদি আপনার ব্যক্তিগত বিষয়ে হস্তক্ষেপ করে। এই জন্মে কোনও অজ্ঞাত কারণে আপনি একাকিত্ব বা বিছিন্ন ভাবে থাকাকে ভীষণ ভাবে ভয় পান।

প্রেমের ক্ষেত্রে আপনি আপনার প্রিয় জনের প্রতি সে ভাবে বিশ্বাসী নয়। বরং তার প্রতি আপনার ব্যবহার বেশ জটিল। তবে আপনি আপনার অনুভূতির জায়াগাগুলি বা আপনার হৃদয়বোধগুলি সে ভাবে তাঁদের কাছে খুলে ধরেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন